NRC নিয়ে রাজ্যকে বিশেষ নির্দেশ সুপ্রিমকোর্টের

এবার এন আর সি সংক্রান্ত ফের ঝামেলা। অবশ্য আগের মতো ঝামেলা না, কিন্তু এন আর সি সম্পর্কীয় কিছুটা। এবার এন আর সির কো অর্ডিনেটর হিতেশ দেবশর্মার ওপরে সুপ্রিমকোর্টের নজর পড়েছে, কারণ তিনি এই কো অর্ডিনেটর পদে যোগ দেওয়ার আগেই এক সাম্প্রদায়িক মূলক পোস্ট করে বসেছেন স্যোশাল মিডিয়ায়।

আর তার পরেই একেবারে খোদ সুপ্রিমকোর্টের নজরে পড়েছে সে। এবার অসমের সরকারের এর জন্য জবাব দিহি করতে হবে। এমনকি হিতেশকেও জবাব দিতে হবে, কেনো এমন সাম্প্রদায়িক মূলক তিনি পোস্ট করলেন? হিতেশ স্যোশাল মিডিয়ায় গত ১৩ তারিখ একটি পোস্ট করেছিলেন, সেখানে তিনি বলেন, লক্ষ লক্ষ বাংলাদেশের মানুষ এন আর সিতে রয়েছেন।

এর আগে তিনি আরও একটি পোস্ট করেছিলেন, সেখানে তিনি লেখেন এই সংখ্যালঘুদের তোষণ নীতি, যা গত ৭ দশকের ধর্মনিরপেক্ষতার সংজ্ঞা বদলে দিয়েছে। এই কো অর্ডিনেটর পদে ছিলেন প্রতীক হাজেলা, তার বদলে এবার তাকে নিযুক্ত করা হয়েছে, এই হিতেশ দেবশর্মা আগে ছিলেন ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত এন আর সির এগজিকিউটিভ। এই হিতেশের সাম্প্রদায়িক পোস্টের জন্য অনেকেই ক্ষুব্ধ, এর জন্য তার ঐ পদের জন্য পুনর্নির্বাচন করার কথা বলেন কংগ্রেস সাংসদ আব্দুল খালেক অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালকে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন