স্টেট ব্যাঙ্কের তরফ থেকে দারুন সুখবর ঘোষণা

এবার স্টেট ব্যাঙ্কের তরফ থেকে ঘোষণা করা হল এক সুখবর। এবার যারা শিক্ষিত বেকার তাদের জন্য স্টেট ব্যাঙ্কে কর্মী নিয়োগ হতে চলেছে মোট ৮০০০ জন। আপনি যদি আগ্রহী হন তাহলে স্টেট ব্যাঙ্কের জুনিয়র এসোসিয়েট পদের জন্য আবেদন করতে পারেন। এই আবেদন শুরু হয়ে গেছে আগামী ২৬ জানুয়ারী পর্যন্ত চলবে এই আবেদন প্রক্রিয়া।

এবার এই পদের জন্য কি কি যোগ্যতা থাকা জরুরি, এই পদের জন্য আপনাকে স্নাতক হতে হবে। সাথে যে অঞ্চলের হয়ে ফর্ম ফিল আপ করা হচ্ছে সেই অঞ্চলের ভাষা জানতে হবে। সাথে লিখতে ও পরতে জানতে হবে। বয়স সীমা ২০ থেকে ২৮ এর মধ্যে হতে হবে, ১ জানুয়ারী ২০২০ এর মধ্যে।

এখানেও তপশিলী জাতি, ও উপজাতিরা বয়সের দিক থেকে ছাড় পাবে ৫ বছর ও ওবিসিরা পাবে ৩ বছর।
এবার এই আবেদনের জন্য জেনারেলদের ও ওবিসিদের ৭০০ করে টাকা লাগবে কিন্তু তপশিলী জাতি ও উপজাতিদের জন্য কোনও ধরনের টাকা লাগবে না।

এই প্ররীক্ষা দুটি পর্যায়ে হবে। একটি প্রিলি মিনারী ও একটি মেন। প্রথমটায় উত্তীর্ণ হলে পরের পরীক্ষার জন্য ডাকা হবে। জানা যাচ্ছে প্রথম পরীক্ষা হওয়ার কথা আছে মার্চ মাসে আর পরের পরীক্ষা হওয়ার কথা আছে এপ্রিলের দিকে। এই সম্পর্কে আরও বিষদ জানতে ও আবেদন করতে https://www.sbi.co.in এই ওয়েবসাইটে খোজ করুন।

এই পদের জন্য শূন্য সংখ্যা আছে বেশীর ভাগ পশ্চিম বঙ্গে, গুজরাটে, কর্ণাটকে, মধ্যপ্রদেশে, তামিলনাড়ু, উত্তরাখন্ডে, উত্তরপ্রদেশ, মহা্রাষ্ট্রে, বিহার, কেরল, রাজস্থান, তেলেঙ্গানা, ওড়িশা, ছত্তিশগড়ে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন