JNU কাণ্ডে তীব্র নিন্দায় সরব বলিউড, একের পর এক টুইট

রবিবার সন্ধ্যায় দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢুকে নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসি এবং হস্টেলের বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিতে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের চত্বরে তিনটি গার্লস হস্টেলে ঢুকে তাণ্ডব ছাড়াই দুষ্কৃতী দল। মাথা ফাটিয়ে দেওয়া হয় ছাত্র ইউনিয়নের সভানেত্রী ঐশী ঘোষের, একই সঙ্গে এক অধ্যাপিকা আক্রান্ত হয়েছে বলে সূত্রের খবর এ ছাড়াও আরও বেশ কয়েকজন ছাত্রছাত্রী ও ঘটনার জেরে আক্রান্ত হয়েছে।

মুখ ঢাকা দুষ্কৃতীরা ছুটির দিন সন্ধ্যায় এ ভাবে হামলা চালাতে পারে তা ঘুণাক্ষরেও টের পাননি জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন। ইতিমধ্যেই অভিযোগের তির অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের দিকে। ছাত্র ছাত্রীদের ওপর হামলার প্রতিবাদে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে দেশজুড়ে।

এমনিতেই কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা বিক্ষোভ মিছিলে হেঁটেছেন। পরে ঘটনা নিয়ে মুখ খুলেছেন বলিউড অভিনেত্রীরা। স্বরা ভাস্বর থেকে নেহা ধুপিয়া প্রত্যেকেই টুইটারে ঘটনার নিন্দা জানিয়েছেন। অভিনেত্রী স্বরা ভাস্বর বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটের সামনে প্রতিবাদ মিছিলের জন্য জমায়েত হওয়ার আহ্বান জানিয়েছেন।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন


অন্যদিকে নেহা ধুপিয়া টুইটারে লেখেন, এই পাগলামির শেষ কোথায়? নিষ্পাপ জীবনের দাম কবে দিতে শিখবে এঁরা? এই পর্যায়ের গুণ্ডামি সহ্য করা যায় না। তালিকা থেকে বাদ নেই অনুরাগ কাশ্যপ। সরাসরি মোদী এবং অমিত শাহের বিরোধিতা করে সন্ত্রাসবাদী তকমাও দেন তিনি এমনকী বিজেপি ও অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদকে সন্ত্রাসবাদী বলেও আখ্যা দেন তিনি।