JNU গার্লস হোস্টেলে দুষ্কৃতীদের হামলা, মাথা ফাটল বাঙালি মেয়ের! হুঙ্কার মমতার

জে এন ইউতে যে ঘটনা ঘটেছে রবিবার সন্ধ্যায়, তার প্রতি মমতা ব্যানার্জী ধিক্কার জানাচ্ছে। জানা যাচ্ছে সেখানে একদল দুষ্কৃতী মুখে কালো কাপড় বেধে গার্লস হোস্টেলে ঢুকে সরকারী সম্পত্তি নষ্ট করেছে, এমনকি তারা সভানেত্রী ঐশী ঘোষের মাথা ফাটিয়ে দিয়েছে। জানা গেছে তারা হাতে লাঠি নিয়ে সেখানে আক্রমণ করেছে।

যারা চাক্ষুস দেখেছে তারা এই বয়ান দিয়েছে। আর সেই দুষ্কৃতীরা যে এভিবিপির, তা প্রতক্ষ্যদর্শীরা জানিয়েছেন। এর পরেই মমতা ব্যানার্জী তাদের ওপরে ধিক্কার জানিয়েছেন, তিনি টুইট করে জানিয়েছেন এটা আমাদের গণতন্ট্রের কাছে খুবই লজ্জা জনক। জে এন ইউ এর তরফ থেকে এভিবিপির বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।

এই কথা মমতার ব্যানার্জীর কাছে যেতেই তিনি টুইট করে মনের ক্ষোভ প্রকাশ করেছেন, তিনি বলেছেন, এই কাজের প্রতি ধিক্কার জানাই। এটা আমাদের গণতন্ত্রের কাছে লজ্জাজনক একটা ব্যাপার। এই জঘন্য কাজের কথা ভাষায় প্রকাশ করা যায় না। আমাদের তৃণমূলের দীনেশ ত্রীবেদীর নেতৃত্বে সাজাদা আহমেদ, মানস ভুইয়া, বিবেক গুপ্ত দিল্লি যাচ্ছে।


এর পরে শুধু মমতা ব্যানার্জী নয় এর তীব্র নিন্দা করেছেন, রাহুল গান্ধী এমনকি অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। রাহুল গান্ধী এই নিয়ে বলেছেন টুইট করে, জে এন ইউতে শিক্ষক ও ছাত্রদের ওপরে হামলা করে কিছু দুষ্কৃতী, তারা মুখে কালো কাপড় বেধে এসেছিল। এটা চরম নিন্দনীয়।


কিন্তু পরে তারা সাহসী পড়ুয়াদের ভয়ে পালিয়েছে। এতেই বোঝা যায় ফ্যাসিস্টদের কথা মতো দেশ চলছে। এরপরে কেন্দ্রীয় মানব সম্পদ মন্ত্রক টুইট করে জানিয়েছেন, এটা দুর্ভাগ্য জনক, নিন্দনীয় একটি ঘটনা। এরকম কোনও ধরনের নৈরাজ্য বরদাস্ত করা হবে না।