সোমবার থেকেই, এই মুহূর্তে বিশেষ পূর্বাভাস আবহাওয়া দপ্তরের! জানুন শীঘ্রই

আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে কুয়াশা কাটার প্রবনতা রয়েছে রবিবার রাত থেকেই। পরদিন অর্থাৎ সোমবার থেকেই গোটা রাজ্যে ফের তাপমাত্রার কমবে। আগামী বুধবার অবধি রাজ্যে তাপমাত্রা কমই থাকবে। আকাশ কিছুটা মেঘাচ্ছন্ন থাকায় রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা হয়ে যায় ১৪.‌৮ ডিগ্রি (সেলসিয়াস)।

আবহাওয়া দপ্তর থেকে জানা গেছে উত্তরবঙ্গ থেকে বাংলাদেশ সংলগ্ন এলাকার ওপর ঘূর্ণাবর্তটি কমজরি হয়ে গিয়েছে। সেই সঙ্গে আকাশ পরিচ্ছন্ন হয়ে তাপমাত্রা কমে যাওয়ায় প্রবল সম্ভাবনা দেখা যাচ্ছে। ঘূর্ণাবর্ত সবল না হওয়ায় উত্তরবঙ্গ এবং উত্তরপশ্চিম ভারতের উপর আছড়ে পড়া পশ্চিমী ঝঞ্ঝা আরব সাগর হয়ে আরও অধিক জলীয় বাষ্প আকর্ষণ করে নিয়ে কার্যকর হয়ে ওঠায় উত্তর ভারতের দিকে পারদ আরও।

রবিবারও সিকিমের লাচুং এ তুষারপাত হয়েছে বলে জানা গেছে। ধসের ফলে রাস্তা আবদ্ধ হয়ে আছে উত্তরাখণ্ডের সুয়াখোলির মুসৌরি রোড। ফলে চারশো জন পর্যটক গত শনিবার মধ্যরাত থেকে সেখানে সেই সড়কে আটকে আছেন। খবর পাওয়া মাত্রই আইটিবিপি রাস্তা ক্লিয়ার করে আটকে থাকা পর্যটকদের উদ্ধারের কাজ শুরু হয়। আগামী ৮‌ তারিখ অবধি হিমালয়ের কাছের রাজ্যগুলিতে তুষারপাতের আভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন