অবশেষে CAA নিয়ে বিস্ফোরক মন্তব্য অনুব্রতর

আগের থেকেই অনেক ধরনের হুশিয়ার দিয়ে দিয়েছে অনুব্রত মন্ডল, এবার তিনি আরেক ধরনের হুশিয়ার দিলেন, এই নাগরিকত্ব আইন পাশ হওয়ার পর থেকেই সারা দেশে আগুন জ্বলছে। তার সাথে সবা জায়গায় হিংসার পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। তো তার মধ্যেই এই আইন লাগু না হওয়ার জন্য মমতা ব্যানার্জী পথে নেমেছে।

এবার তিনি জানিয়েদিয়েছেন এই নাগরিকত্ব আইন বাংলায় লাগু হবে না, তার এই কথা শোনার পরে অনেক অবিজেপি রাজ্য তার সাথে সাথ দিয়েছেন। তারাই এখন তাদের রাজ্যে এই নিয়ম লাগু হতে দেবে না। এবার এর জন্য কেন্দ্রীয় সরকার রাজ্য সরকারের এই আন্দোলনের হাত থেকে নাগরিকত্ব আইন বাচাতে, নতুন পন্থা অবলম্বন করেছেন।

সেটা হল আগে যেমন বাড়ি বাড়ি গিয়ে নাগরিকত্বের কাজ হত কিন্তু এবার অনলাইনেও সেই কাজ হবে, এই কথা এবার অনুব্রত মন্ডলের কানে যেতেই হুঙ্কার দিয়ে বললেন, কোনও কম্পিউটারে যদি ফর্ম ফিল আপ হয়েছে তাহলে সেই কম্পিউটার আর আস্ত থাকবে না, তিনি রামপুরহাটের এক সভায় এসে এই কথা বলেছেন।

এদিকে আবার আগামী ৮ জানুয়ারী সিপি আই এম কংগ্রেস বনধ ডেকেছে, তার জন্য অনুব্রত মন্ডল তাদেরও ছেড়ে কথা বলে নি। তাদের উদ্দেশ্যে তিনি বলেছেন, আমরা বনধের বিরোধিতা করি, আর আমরা সেই পথে হাটবো না, তাই আমরা পথে নেমে এই বনধের বিরোধিতা করব।