যুদ্ধ নিয়ে আমেরিকাকে কটাক্ষ ইরান সেনাবাহিনীর, ব্যাপক চাঞ্চল্য

শুক্রবার ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন সেনাদের রকেট হামলায় প্রাণ হারিয়েছেন ইরাকের সেনাবাহিনী ফোর্সের প্রধান জেনারেল সুলেমানই। এক কথায় মার্কিন সেনাদের ড্রোন হামলায় তাঁকে হত্যা করা হয়েছে আর তার পর থেকেই ইরানের সঙ্গে আমেরিকার সম্পর্ক উত্তপ্ত হয়েছে।

প্রকার দুই দেশের মধ্যে যুদ্ধের আবহ তৈরি হয়েছে এমনকি ইরানের জামা করুন মসজিদের চূড়া থেকে লাল পতাকা উড়িয়ে যুদ্ধের প্রস্তুতি ঘোষণা করা হয়েছে এক প্রকার। শনিবার ইরানের প্রেসিডেন্ট আমেরিকাকে এর ফল ভুগতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন।

ইরানের বিদেশমন্ত্রী ও আমেরিকার এই হামলাকে অত্যন্ত বোকা ও খতরনাকবলে আখ্যা দিয়েছিলেন পাশাপাশি এই ঘটনার জন্য আমেরিকাই দায়ী থাকবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন। যদিও আমেরিকায় কোনও অংশে থেমে নেই।

দায়িত্ব মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হামলা করলে তা করার পরামর্শ দেবেন বলে জানান পাশাপাশি আমেরিকা আরও জোরালো হামলা করার হুঁশিয়ারি দিয়েছে। অর্থাত্ আমেরিকাও কিন্তু ইরানের ওপর হামলা চালাতে প্রস্তুত। কিন্তু বিষয়টিকে কটাক্ষ করলেও ইরান সেনাবাহিনী। যুদ্ধ করার সাহস নেই বলে আমেরিকাকে কটাক্ষ করেছে ইরানের সেনাবাহিনী।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন