এয়ার ইন্ডিয়ার পরিষেবা নিয়ে মুখ খুলেন চেয়ারম্যান অশ্বিনী লোহানি

এবার চেয়ারম্যান অশ্বিনী লোহানী তার টুইটার হ্যান্ডেল থেকে জানিয়ে দিল, এয়ার ইন্ডিয়া বন্দ হচ্ছে না। এয়ার ইন্ডিয়া বেসরকারী করণের পথে চলছে কেন্দ্র। আর তার পরেই এই গুজব রটেছিল এয়রা ইন্ডিয়া কিছুদিনের মধ্যেই বন্ধ হয়ে যাবে। এর পরেই সবার মধ্যে একটা উত্তেজনার সৃষ্টি হয়েছিল। এবার সেই কথার ভিত্তিতে চেয়ারম্যান অশ্বিনী লোহানি জানিয়ে দিল, এয়ার ইন্ডিয়া হল ভারতের সব থেকে বড় পরিবহণ সংস্থা।

তাই বলছি গুজবে কান দেবেন না। কারণ এই কথা একেবারে মিথে। এই সংস্থা বন্ধ তো দুরের কথা এই সংস্থাকে আরও বড় করে তোলার পরিকল্পনা চলছে। তাই নিশ্চিন্তে থাকুন। সবার কানে এসেছিল এই এয়ার ইন্ডিইয়া এখন ঋণে জর্জরিত, আর তার ফলেই এই সংস্থা অনায়াসে বন্ধ হয়ে যাবে। সেই ঋণের পরিমাণ ৫৪ হাজার কোটি। গত বছর এই বেসরকারিকরণ করার পরিকল্পনা নিয়ে বৈঠক বসে, আর তার মধ্যে ছিল এই এয়ার ইন্ডিয়া।

কারণ ঋণ শোধ করতে না পারলে বন্ধ হয়ে যাওয়ার সম্ভবনা আছে। তাই এই সংস্থাকে যাতে আরও উন্নত, ও আরও লাভজনক বানানো যায় তার জন্য বেসরকারী করণ। এমন কথাও শোনা গিয়েছিল যে, এই এয়ার ইন্ডিয়াকে বিক্রি করার জন্য ভালো ক্রেতা খুজে পাওয়া যাচ্ছিলো না।

সবাই ভয় পাচ্ছিল সংস্থার সাথে তাদের সেই ঋণকেও কিনে নিতে হবে তাদের। প্রথমে ইন্ডিগো ও জেট এয়ার ওয়েজ কেনার পরিকল্পনা করেছিল, কিন্তু তারাও পিছিয়ে আসে। এই সব কথা শোনার পরে সংস্থা বন্ধ হওয়ার কথাও উঠে আসে। তবে আগের সেই কথা গুলোযে গুজব, তা কিন্তু এবার চেয়ারম্যানের টুইটেই স্পষ্ট।