সিএএ না মানলে রাষ্ট্রপতি শাসন চালু হবে, হুমকি বিজেপি সাংসদের

এই নাগরিকত্ব আইন নিয়ে সারা দেশ জুড়া দাঙ্গা হামলা লেগেই ছিল, সম্প্রতি তাতে কিছুটা হুলেও লাগাম টানা গেছে, এবার সেই সুযোগেই বিজেপির সাংসদ, সব বিরোধী রাজ্যের মুখ্যমন্ত্রীকে হুমকি দিল যদি সিএএ না মানা হয়, তাহলে রাষ্ট্রপতি শাসন লাগু হবে। আসলে প্রথম পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এই আইনের প্রতিবাদ করেন, যে এই রাজ্যে এই আইন লাগু হবে না।

এর পরেই বিজেপি বিরোধী কিছু রাজ্য এসে মমতার ব্যানার্জীর পাশে দাড়িয়েছেন। তারাও বলে চলেছে নাগরিকত্ব আইন লাগু হবে না তাদের রাজ্যে। এবার বিজেপি সাংসদ সেই সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের হুমকি দিয়ে বললেন, এই আইনের বিরোধিতা করলেই সেখানে জারি হবে রাষ্ট্রপতি শাসন। সেই সাংসদ এই নিয়ে আরও বলেন, কোনও রাজ্য এই আইনের বিরোধীতা করতেই পাড়ে না, আর যেসব রাজ্য এই আইনের বিরোধিতা করবে ,যেখানেই জাড়ি হবে রাষ্ট্রপতি শাসন।

সাথে তিনি বলেন সংবিধানের বাইরে গিয়ে কাজ করলে রাষ্ট্রপতির ক্ষমতা আছে ৩৫৬ ধারা অনুযায়ী, বিধানসভা বাতিল করার। কারণ রাষ্ট্রপতির স্বাক্ষরের পরেই এই বিল আইনে পরিণত হয়েছে, আর তার বিরোধিতা মানেই সংবিধান বিরোধীকাজ করা। তবে মমতা ব্যানার্জী তার সিদ্ধান্তে অনড়। তিনি বলেছেন বাংলায় লাগু হতে দেবেন না এই নাগরিকত্ব আইন। সবাই এর জন্য এখন পথে নেমেছে। সবাই এর বিরোধিতা করছে। সব থেকে বেশী মমতা ব্যানার্জী এই আইনের বিরোধিতা করেছেন দেশের মধ্যে। তাই এখন অনেক মানুষের নজর তার ওপরেই নিবদ্ধ থাকবে বলে মনে করছে অনেকে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন