নাগরিকত্ব আইন নিয়ে মমতাকে চিঠি বিজয়নের, চিঠি প্রেমপত্র নয়, ব্যাখ্যা সেলিমের

টানা প্রায় এক মাস ধরে নাগরিক কর সংশোধনী আইন নিয়ে দেশজুড়ে কেন্দ্রীয় সরকারের সঙ্গে বিভিন্ন রাজনৈতিক দলের টানাপড়েন শুরু হয়েছে। বিশেষ করে এই নাগরিকত্ব আইনের বেশি প্রভাব পড়েছে রাজ্যে, এমনিতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বরাবর নাগরিকত্ব আইনের বিরোধিতা করে সুর তুলেছেন। তাঁর সঙ্গে তো বামেরা রয়েছে তার উপরে আবার কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন চিঠি দিয়ে বিরোধিতার সমর্থন চেয়েছেন।

এমনিতেই রাজ্যে তৃণমূলের সঙ্গে সিপিএমের সংঘাত, তাতে আবার কেরলের মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি নিয়ে এক নতুন রাজনৈতিক সমীকরণ তৈরি হয়েছে। আর এই চিঠি প্রসঙ্গে বলতে গিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন সিপিএম নেতা মহম্মদ সেলিম। তিনি কেরলের মুখ্যমন্ত্রীর চিঠি পাঠানোকে প্রেমপত্র নয় বলে মন্তব্য করেন পাশাপাশি এটি নাগরিকত্ব আইনের বিরোধী চিঠি বলেও মন্তব্য করেন।

একই সঙ্গে মহম্মদ সেলিম আরও বলেন, সূর্যকান্ত মিশ্র তো বলেছেন তৃণমূল বিধানসভায় এমন একটা প্রস্তাব পাস করুক, আমাদের রাজ্য সরকারের ধোঁয়াশা তৈরি করেছেন লোক দেখানোর চেষ্টা করছেন মমতা সেটা স্পষ্ট হবে। এমনিতেই 8 জানুয়ারিতে দেশ জুড়ে ধর্মঘটের ডাক দিয়েছে বামেরা।