অবশেষে শুরু টাকা ফেরত দেওয়ার প্রক্রিয়া

এবার পিনকনের ৩৯ হাজার আমানতকারীর টাকা ফেরানোর নির্দেশ দিল পূর্ব মেদিনীপুর অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক। এই পিনকনের আমানতকারীদের সব টাকা ফেরতের নির্দেশ দিয়েছে আদালতের বিচারক মৌ চট্টোপাধ্যায়। এবার পূর্ব মেদিনীপুরের সব থানার অন্তর্গত ৩৯ হাজার আমানতকারী আছে, তাদের এবার টাকা ফেরতের কাজ কর্ম শুরু হয়ে গেছে।

বিভিন্ন জায়গায় ফর্ম দেওয়া তার ফিল আপ করার কাজও শুরু হয়ে গেছে। এখন সব নজরদারিতে এই আমানতকারীদের টাকা ফেরানোর কাজ চলছে। দিঘা ,মন্দারমনি, তমলুক,ভগবানপুর, মহিষাদল সব জায়গায় এই টাকা ফেরত পাওয়ার ফর্ম দেওয়া হচ্ছে। আর তার সব কাজ শুরু হয়ে গেছে। এদিকে তমলুকের আমানতকারীরা জমায়েত হয়েছে অতিরিক্ত জেলা ও দায়রা বিচারকের অফিসের সামনে।

যাতে সেখানে কোনো ব্যঘত না ঘটে তার জন্য নিরাপত্তার ব্যবস্হাও করা হয়েছে। এই ফর্ম দেওয়া হবে আদালত থেকে, আর এই ফর্ম প্রতিদিন ৬০০ টি করে দেওয়া হবে। যেসব আমানতকারী এই সংস্হায় টাকা রেখেছিল, তাদের সময় অতিক্রম হয়ে যাওয়ার পরেও টাকা ফেরত পায় নি। এরপরেই অনেক কয়েকজন অভিযোগ দায়ের করলেই, এই মামলা করা হয় তাদের ওপরে। আর তারপরেই সেই সংস্হার মালিক সহ ১৮ জনকে গ্রেফতার করা হয়। আর এখন যাতে সবাই তাদের টাকা ফেরত পায় এর জন্য এই সিদ্ধান্ত নিয়েছে আদালত।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন