বিশেষ ফতোয়া জারি রবিবারের ভারত-শ্রীলঙ্কা ম্যাচে, জানুন শীঘ্রই

এবার বিসিসি আই এর তরফ থেকে নির্দেশিকা জারি করা হয়েছে আজ থেকে যে ভারতের সাথে শ্রীলঙ্কার টি -২০ ম্যাচ শুরু হতে চলেছে, তা জন্য কোনও দর্শক মাঠে পোস্টার বা ব্যানার নিয়ে ঢুকতে পারবে না। কারণ এখনও দেশ উত্তপ্ত এই নাগরিকত্ব ও এন আর সি কান্ড নিয়ে। আর এবার প্রথম খেলাই হল গুয়াহাটিতে। আর সেখানেই প্রথম মানে উত্তর পূর্ব ভারতেই প্রথম বিক্ষোভ দেখা দিয়েছিল, এই নাগরিকত্ব আইন নিয়ে।

তাই অনেকের ধারণা এই নাগরিকত্বের ছোয়া এবার খেলার মধ্যেও পরতে পারে। আর তেমনটা যেনো না হয় তার জন্য এই সিদ্ধান্তও বিসি আই এর। তার জন্য স্টেডিয়ামের চারদিক নিরাপত্তা বলয়ে ঘিরে ফেলা হয়েছে। কোনভাবেই যেনো ঝামেলার সৃষ্টি না হয়। এর জন্য কড়া সিদ্ধান্ত দর্শকদের উদ্দেশ্যে।

এই নিয়ে অসমের ক্রিকেট এ্যাসোসিয়েশনের তরফ থেকেও এটা জানানো হয়েছে, কোনও রকম ব্যানার, পোস্টার, বা ৬ বা ৪ মারার পোস্টার। এমনকি কোনও প্রিয় খেলোয়াড়ের ছবি, কিছু লেখা, স্কেচ পেন, রঙ তুলি, কাঁচি, ছুরি(সাধারণ) এইসব নিয়ে মাঠে কোনোভাবেই ঢোকা যাবে না। শুধু মাত্র মাঠে মোবাইল, গাড়ির চাবি, ও ওয়ালেট নিয়ে প্রবেশ করা যাবে। এর বেশী কিছু না।

আগের তুলনায় যদি দেখা যায় তাহলে অসমের পরিস্থিতি আগের থেকে এখন অনেকটাই ভালো। কিন্তু কেউ রিস্ক নিতে চাইছে না একদম। তাই এবার এই কড়া সিদ্ধান্ত। অনেকেই মনে করছে, খেলার মাঠকে বিক্ষোভকারীরা নিজেদের বিক্ষোভের জায়গায় হিসেবে বেছে নিতে পারে। আর তার জন্য কড়া নিরাপত্তা বলয় স্টেডিয়ামের চারদিকে।

এদিকে এই বিষয় নিয়ে এসিএর সচীব বলেছেন, আমরা বোর্ডের কথা মতো কাজ করছি, তাছাড়া একটি পানীয় ব্র্যান্ডের সাথে ভারতীয় বোর্ডের চুক্তি যা ৩-৪ দিন আগেই শেষ হয়ে যায়। তাই সেই সব নাম লেখা পোস্টার কোনোমতেই এলাও করা যাবে না। তাছাড়া নির্দেশিকাতে তো স্পষ্ট করে বলাই আছে, কি কি জিনিস নিয়ে মাঠে প্রবেশ করা যাবে না।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন