এয়ার ইন্ডিয়া, ইন্ডিগোকে বিশেষ নিষেধাজ্ঞা বিমান মন্ত্রকের

এবার বিমান মন্ত্রকের তরফ থেকে নির্দেশিকা জারি করা হয়েছে, এখন যে ইরানের অবস্থা, তাই যেনো এখন এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো ইরানের আকাশ পথ ব্যবহার না করে । যতদিন পর্যন্ত ব্যবহার করার নতুন নির্দেশিকা জারি করা হবে না, ততদিন পর্যন্ত অন্য রাস্তা ব্যবহার করে যেনো তারা বিমান পরিষেবা চালায়।

গত শুক্রবারে ঘটেছে ঘটনা। আমেরিকা বাগদাদ বিমান বন্দরের কাছে হামলা চালায়, সেখানে তারা তিনটি রকেট হামলা চালায়, আর তার ফলে ইরানের সেনা প্রধানের মৃত্যু হয়। তার সাথে আরও ৮ জনের মৃত্যু হয়েছে।
এর আগেও ভারতের বিমান মন্ত্রক বিমান সংস্থাগুলোকে নির্দেশিকা জারি করেছিল।

কারণ তখন আমেরিকান ড্রোন হামলা চালানো হয়, পরে অবশ্য ইরানের সেনারা গুলী চালিয়ে ড্রোন নিচে নামিয়ে নিয়ে আসে। এখন সবার চিন্তা ইরানের সেনাপ্রধানের মৃত্যুর ফলে তেলের দামে কোনও প্রভাব পরে কিনা? তবে ইরানের থেকে জানিয়ে দেওয়া হয়েছে, না তেলের দামে কোনও প্রভাবই পরবে না।

তবে এই নিয়ে দিল্লির তরফ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে সেখানে বলা হয়েছে, আমেরিকা যে হামলা করেছে তাতে ইরানের এক সেনাপ্রধান মারা গেছে। এখন এর পরেই মধ্য প্রাচ্যের সব দেশের ওপরে এর প্রভাব কিছুটা হলেও পরতে চলেছে। কিন্তু আমরা চাইবো, কোনোভাবেই যেনো পরিস্থিতি হাতের বাইরে চলে না যায়। আমরা চাইবো শান্তি, শৃঙ্খলতা যেনো সব জায়গাতেই বজায় থাকে।

কিন্তু এতে চিড়ে ভিজবে কিনা তা সন্দেহ? কারণ ইরান এখন আমেরিকাকে জেভাবেই হোক জবাব দেওয়ার জন্য ফুঁসছে। তাদের তরফ থেকে বলা হয়েছে, এর ফল এবার আমেরিকা পাবে, তাদের উপযুক্ত জবাব দেওয়া হবে। আর তার ফল ভুগবে নিউ ইয়র্ক ও লস এঞ্জেলস।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন