অবশেষে CAA নিয়ে মুখ খুললেন কেজরিওয়াল, হিন্দু-মুসলিম উভয়কে নিয়ে বললেন এই কথা

এবার নাগরিকত্ব আইন নিয়ে মুখ খুললেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবন্দ কেজরিওয়াল। তিনি গতকাল টাউনহলের একটি সভা থেকে বক্তব্য রেখেছেন এই নাগরিকত্ব আইনের উপরে। তিনি বলেছেন এই আইনের ফলে শুধু মুসলিমরাই কিন্তু ক্ষতিগ্রস্থ হবে না, এর সাথে ক্ষতিগ্রস্থ হবে হিন্দুরাও। কারণ দুই সম্প্রদায়ের ওপরেই আঘাত হানা হবে এই আইনের দ্বারাই।

এর পরে তিনি বলেন দেশের ভালো চাইলে, এই আইনকে বহিষ্কার করা উচিৎ। কারণ তা না হলে আরও বিশৃঙ্খলা দেখা যাওয়ার সম্ভবনা আছে। তিনি পাকিস্তানের হিন্দুদের উল্লেখ করে বলেছেন, আগে নিজেদের দেশকে ঠিক করা উচিৎ।

তাছাড়া ভারতের অবস্থা খুবই খারাপ, দেশে এমনিতেই অনাহারে ভুগছে মানুষ, সাথে বেকারত্ব। তার মধ্যে পাকিস্তান থেকে ২কোটি মানুষকে নিয়ে আসছে সরকার, তাহলে দেশের মানুষের কি অবস্থা হবে বুঝতে পারছে না তারা? এতে সবার ওপরেই প্রভাব পরবে।

তার মধ্যে কেরালায় যেমন বিধানসভায় এই আইন খারিজ করা হয়েছে, সন্সদে করা হয় নি। এটা সংসদেও করতে হবে বলে জানিয়েছে তিনি। তা না হলে দেশের ওপরে খুব খারাপ প্রভাব পরতে চলেছে। দেশের মানুষদের ওপরে দরদ নেই, তাদের কথা চিন্তা করছে না সরকার, তার বদলে বাইরে থেকে আরও মানুষ নিয়ে আসছে দেশে।

তিনি আরও বলেন, এই আইনের কি প্রয়োজন আছে? এর দ্বারা কি দেশের মানুষের ভালো হবে? কখনই না। এর জন্যই এই আইনকে খারিজ করা উচিৎ। এর পরে তিনি বলেন, একটি ছেলেকে আমি প্রশন করেছিলাম তোমার কি বার্থ সার্টিফিকেট আছে? সে জবাবে বলে নেই।

কারণ আমার বাড়িতেই জন্ম হয়েছে, এমনকি আমার মা বাবারও নেই। তখন কেজরিওয়াল বলেন, তাহলে তো তোমাকে দেশের থেকে তাড়িয়ে দেওয়া হবে। এই হল অবস্থা। তাহলে আপনারা বুঝতেই পারছেন কি হবে দেশের লোকের অবস্থা।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন