BREAKING: ইরাকে ফের মার্কিন হামলা, তৃতীয় বিশ্বযুদ্ধের আশঙ্কা!

ফের মার্কিন হামলার অভিযোগ উঠল। ইরাকে সুলেইমানির হত্যার একদিন পেরোতে না পেরোতেই ইরান-পন্থী যোদ্ধাদের কনভয়ে ফের আক্রমণ করল আমেরিকা। প্রথম হামলায় প্রাণ হারিয়েছিল আমেরিকার ‘মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল’ দের তালিকায় থাকা সুলেমান।

প্রেসিডেন্ট ট্রাম্প এই ঘটনার দায় নিয়ে জানিয়েছিলেন তিনি যুদ্ধ খতম করে শান্তি ফিরিয়ে আনতেই সুলেমানকে হত্যার নির্দেশ দিয়েছিলেন। দ্বিতীয় হামলার দায় যদিও আমেরিকা স্বীকার করেনি তবে এই ঘটনার পর যে আমেরিকা এবং তেহরানের মধ্যে যুদ্ধ অবশ্যম্ভাবী, তা অনেকেই মনে করছেন।

শুক্রবার বাগদাদ বিমানবন্দরের বাইরেই মার্কিন ড্রোনের আচমকা হানায় নিহত হন ইরানের রেভোলিউশনারি গার্ড কোরের আল-কোদস বাহিনীর কম্যান্ডার জেনারেল কাসেম সুলেইমানির। এছাড়াও এই হামলায় প্রাণ হারান ইরাকি জঙ্গি সংগঠন ‘পিপলস মোবিলাইজেশন ফোর্স’-এর উপ-প্রধান আবু মাহদি আল-মুহান্দিস-সহ কমপক্ষে আরো ৫ জন।

সুলেইমানি ও অন্যান্যদের মৃত্যুর শোক কাটিয়ে উঠতে না উঠতেই দ্বিতীয় হামলাটির খবর পেল ইরানবাসীরা। এই হামলাতে আরো পাঁচ জনের মৃত্যু হয়েছে বলে দাবি ইরাক প্রশাসনের। এখনও পর্যন্ত মৃতদেহ সনাক্ত করা সম্ভব হয়নি। এই হামলার পর অনেকেই তৃতীয় বিশ্বযুদ্ধের আভাস পাচ্ছেন।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন