আগামী ২৪ ঘন্টায় এই জায়গাগুলিতে ঝড় বৃষ্টির আশঙ্কা, বিশেষ বার্তা আবহাওয়া দপ্তরের

এবার আবহাওয়া দপ্তর জানিয়ে দিল আগামী ২৪ ঘন্টার মধ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। আর এই বৃষ্টি হবে মহারাষ্ট্র সহ নাগপুর ডিভিশনের বিভিন্ন জায়গায়, এই বৃষ্টি ভারী থেকে অতি ভারী হওয়ার সম্ভাবনা আছে। সাথে এইসব জায়গায় শিলা বৃষ্টির সম্ভাবনাও আছে।

মৌসম ভবন ছাড়াও, একটি বেসরকারি পোর্টালের দ্বারা আরও খবর পাওয়া গেছে। সেখানে বলা হয়েছে ২৪ ঘন্টার মধ্যে আরও বেশী বৃষ্টি পাত হওয়ার সম্ভাবনা। কারণ আবর সাগরের দক্ষিণ পশ্চিম বায়ু ও বঙ্গোপসাগর থেকে দক্ষিণ পূর্ব বায়ু মিলে এক ঘূর্ণাবাতের সৃষ্টি হয়েছে।

এদিকে বাংলার কথা বললেও বলা হয়, গতকাল থেকে বৃষ্টি শুরু হয়েছে আর এই বৃষ্টি আজ শনিবার পর্যন্তও চলবে বলেছে , আবহাওয়া দপ্তর। গতকাল থেকে অনেক জায়গাতেই মুষল ধারে বৃষ্টি হয়েছে, আর সেই বৃষ্টি যে আজকেও চলবে তা জানিয়ে দিয়েছে আবহাওয়া দপ্তর।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

গতকাল অনেক জায়গায় অন্ধকার হয়ে আসছিল আকাশ, সাথে কনকনে ঠান্ডা হাওয়া। আবহাওয়া দপ্তর জানিয়েছে আকাশ পরিষ্কার হলে ঠান্ডা আরও জাঁকিয়ে পরবে রাজ্য জুড়ে। বিশেষ করে আজকে কিছু জায়গায় শিলা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে তারা।

দক্ষিণ বঙ্গের কিছু জেলায় রবিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। পুরুলিয়া, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া আরও বিভিন্ন জায়গায়। রাজ্যে এই বৃষ্টির কারণ হল পশ্চিমী ঝঞ্ঝা ও ঘূর্ণাবাত, এর ফলেই রাজ্যের বিভিন্ন জায়গায় কম বেশী বৃষ্টি হচ্ছে। তবে এই পশ্চিমী ঝঞ্ঝা সড়ে গেলেই, উত্তরের কনকনে হাওয়া ঢুকবে আবার রাজ্যে।