দঃবঙ্গের এই দুই জায়গায় তিনদিন বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা

দঃবঙ্গের এই দুই জায়গায় তিনদিন বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা
ছবিঃ সংগৃহীত

আবারও কয়েক সপ্তাহের মধ্যেই ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল রাজ্য প্রশাসন। অর্থাত্ মঙ্গলবার থেকে যে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল শনিবার সন্ধ্যা অবধি তার বাড়ানো হয়েছে, যার জেরে বারাসত ও বসিরহাট এলাকায় শনিবার সন্ধ্যা অবধি ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবেই।

যদিও পরিস্থিতি বদল হলেই তবে ইন্টারনেট পরিষেবা চালুর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে প্রশাসন সূত্রে খবর। নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে যেভাবে রাজ্য জুড়ে আইন শৃঙ্খলা নিয়ম আনা সম্ভব হচ্ছিল না তাই তার জেরে উত্তর চব্বিশ পরগনা জেলার দুই তিন জায়গায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

প্রাথমিক ভাবে মঙ্গলবার একদিনের জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ ছিল কিন্তু আসতে আসতে তাঁর স্থগিতাদেশ বাড়িয়ে শনিবার অবধি করা হয়েছে। ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে তাই স্বাভাবিক ভাবে কাজকর্ম ব্যাহত হচ্ছে সরকারি এবং বিভিন্ন বেসরকারি দফতরে।

যদিও বিভিন্ন টেলিকম সংস্থার তরফেমেসেজের মাধ্যমে অ্যালার্ট করে দেওয়া হয়েছে। যদিও এই প্রথমবার নয় এর আগেও রাজ্যের ছটি জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছিল শুধুমাত্র পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য।