অবশেষে CAA নিয়ে মুখ খুললেন পিযুষ গোয়েল

ইউনিয়ন মন্ত্রী পিযুষ গোয়েল শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে জানান পাকিস্তানের সংখ্যালঘু সম্প্রদায়ের সংখ্যা পূর্ববর্তী ২৩ শতাংশ থেকে কমে দাঁড়িয়েছে মাত্র ৩ শতাংশে। এর কারণ হিসেবে তিনি পাকিস্তানে এইসব সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হওয়া অত্যাচারকেই দায়ী করেছেন।

Citizenship Amendment Act (CAA)-এর পক্ষ থেকে আয়োজিত মুম্বাইয়ে এক বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোয়েল। সেখানে তিনি বলেন, “পাকিস্তান হল পুরোপুরি ইসলামিক দেশ। ভারতবর্ষ ভাগের জন্য কংগ্রেস দায়ী। আমরা জানি কোন পরিস্থিতিতে হাজার হাজার মানুষ এখানে আসতে বাধ্য হয়েছে। ট্রেন ভর্তি মৃতদেহ এদেশে এসেছে। আগে পাকিস্তানে ২৩ শতাংশ সংখ্যালঘু সম্প্রদায় ছিল,এখন তা কমে দাঁড়িয়েছে মাত্র ৩ শতাংশে।”

তিনি আরো বলেন যে ভারতবর্ষ ধর্মনিরপেক্ষ রাষ্ট্র, তাই ভারত সংখ্যালঘু সম্প্রদায়কে রক্ষা করেছে এবং এখানে তাদের সংখ্যা পূর্ববর্তী সংখ্যা থেকে অনেকটাই বৃদ্ধি পেয়েছে।ইউনিয়ন মন্ত্রীর দাবি, “বিরোধী দলের নেতারা হয়তো হতবুদ্ধি হয়ে গিয়েছে নয়তো তারা কোনো ষড়যন্ত্র করছে। আমরা দশ দিনের মধ্যে ৩ কোটি মানুষের কাছে পৌঁছোবো এবং CAA নিয়ে সঠিক জ্ঞান এবং বার্তা তাদের কাছে পৌঁছে দেবো।”

এই প্রসঙ্গে উল্লেখ্য যে বিজেপি সারা ভারতবর্ষব্যাপী Citizenship Act সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি করার জন্য পরিকল্পনা করছে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন