বলিউডে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন ইমরান, উঠে এলো চাঞ্চল্যকর তথ্য

বলিউডে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন ইমরান

বর্তমানে পাক প্রধানমন্ত্রী হিসেবে ইমরান খান ভারতীয়দের চক্ষুশূল হলেও ক্রিকেটার হিসেবে তিনি আপামর ভারতবাসীর প্রিয়পাত্র ছিলেন। সুউচ্চ গড়ন, মেদহীন সুপুরুষ চেহারা, তাঁর দুষ্টু-মিষ্টি হাসিতে অনেক ভারতীয় মহিলাই কুপোকাত হতেন। আর তাঁর সেই মেয়েদের সম্মোহিত করার ক্যারিশমাকেই নাকি বলিউডে ব্যবহার করতে চেয়েছিলেন এক জনপ্রিয় বলিউড অভিনেতা এবং পরিচালক-প্রযোজক।

একটি পুরোনো সাক্ষাৎকারে এমনই বিবৃতি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বর্তমানে ওই পুরোনো সাক্ষাৎকারের ভিডিও সোশ্যাল দুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ভারতীয় একটি চ্যানেলে অনেক বছর আগেকার সেই সাক্ষাৎকারে ইমরান জানিয়েছিলেন যে ভারতীয় সিনেমার এক উজ্জ্বল তারকা তাঁকে বলিউডে অভিনয় করার জন্য আহ্বান জানিয়েছিলেন।

ইমরানের কাছে সেটা অবিশ্বাস্য ছিল। এমনকি এই অনুরোধ নিয়ে সেই বড় মাপের একজন অভিনেতা ইংল্যান্ডেও ইমরানের কাছে পৌঁছে গিয়েছিলেন। ইমরানের কথায় ওই উজ্জ্বল ভারতীয় অভিনেতার ছবি দেখার জন্য প্রত্যেকে অধীর আগ্রহে অপেক্ষা করত। তাই তাঁর মতো এত বড় অভিনেতার কাছ থেকে অভিনয়ের সুযোগ পেয়ে বিহ্বল হয়ে পরেছিলেন ইমরান।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

প্রথমে ওই অভিনেতার নাম প্রকাশ করতে আগ্রহী ছিলেন না পাক-প্রধানমন্ত্রী। তিনি জানান, ওই অভিনেতা এতই প্রতিভাবান যে তিনি ইমরানকে প্রস্তাব দিয়েছিলেন বলাটাও তাঁর পক্ষে অসম্ভব। কিন্তু পরে জোর করায় ইমরান জানান ওই অভিনেতা হলেন স্বয়ং সুপারস্টার দেব আনন্দ।

প্রস্তাব পেয়ে কী স্থির করেছিলেন ইমরান? পাক প্রধানমন্ত্রী জানিয়েছেন, তখন ক্রিকেটই ছিল তার ধ্যান জ্ঞান। আর তিনি অভিনয় করতে সক্ষম হবেন, সেই ব্যাপারে তার আত্মবিশ্বাস ছিলনা।তাই তিনি এই সুযোগ নিয়ে আর ভাবেননি।

দেব আনন্দ ছাড়াও‌ ভারতীয় বংশোদ্ভূত পরিচালক ইসমাইল মার্চেন্ট-ও একবার তাঁকে একটি ছবিতে অভিনয় করার প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু সেবারও ইমরান অবাক হয়েছিলেন বলে সাক্ষাৎকারে জানান। তিনি আরো বলেন যে তাঁর নিজেকে কখনোও সুন্দর বলে মনে হয়নি, কাজেই অভিনয়ের জগত তার জন্য নয় বলেই তার মনে হতো।