মমতা সহ 11 জন অবিজেপি মুখ্যমন্ত্রীকে চিঠি পিনারাই বিজয়নের, দেখুন তাতে কি লেখা

সংশোধিত নাগরিকত্ব আইন কিছুতেই মেনে নেওয়া হবে না তাই তো কেরল থেকে পশ্চিমবঙ্গ এবং উত্তর প্রদেশ থেকে রাজধানী শহর দিল্লি আবার অসম দফায় দফায় উত্তপ্ত হয়েছে। এমনিতেই পশ্চিমবঙ্গের ভোট গুরু প্রশান্ত কিশোর বারবার অ বিজেপি মুখ্যমন্ত্রীদের একজোট হয়ে নাগরিকত্ব আইনের বিরোধিতা করতে আহ্বান জানিয়েছিলেন, তবে এ বার নাগরিক হত আইনের বিরোধিতায় 11 জন অ বিজেপি মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন পিনারাই বিজয়ন, চিঠি লিখে একজোট হওয়ার বার্তা দিলেন তিনি।

আর সেই রাজ্যের তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গ অন্ধ্রপ্রদেশ বিহার দিল্লি ঝাড়খণ্ড মহারাষ্ট্র মধ্যপ্রদেশ ওডিশা পঞ্জাব শুধু ছেড়ে রাজস্থান। যদিও বিহার কে চিঠি দেওয়া হয়েছে কিন্তু এর আগে বিহার জানিয়ে দিয়েছিল নাগরিকত্ব সংশোধনী আইন সমর্থন করলেও এনআরসি সমর্থন করবে না।

নাগরিকত্ব সংশোধনী আইনকে ঘিরে দেশের বৃহত্তর অংশ আতঙ্কে ভুগছে তাই গণতন্ত্র এবং ধর্মনিরপেক্ষতাকে রক্ষা করার জন্য দেশবাসীকে এক হওয়ার আবেদন জানিয়ে চিঠি দিয়েছেন পিনারাই বিজয়ন। এমনিতেই কেরল বিধানসভায় নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী প্রস্তাব পাশ করার জন্য কম বেগ পেতে হয়নি তাঁকে তবুও কিছুতেই পিছু হটতে নারাজ পিনারাই।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন