রাজ্য সরকারি কর্মচারীদের জন্য আরও এক দারুণ খুশির খবর

এমনিতেই বেতন কমিশন চালু করা নিয়েই দীর্ঘ চার বছর ধরে রাজ্য সরকারি কর্মচারীরা বিভিন্ন ভাবে আন্দোলন এবং দাবি দাওয়া আদায়ের চেষ্টায় চালিয়েছেন। গত বছর অক্টোবর মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকারি কর্মচারীদের দীর্ঘদিনের দাবিকে মান্যতা দিয়ে অবশেষে নতুন বছর থেকেই ষষ্ঠ বেতন কমিশন লাগু করার ব্যাপারে ঘোষণা করেছিলেন,

তাই তো ফেব্রুয়ারি মাস থেকে বর্ধিত হারে বেতন পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা। তবে এবার আবারও সুখবর শোনাল রাজ্য সরকার। আর সেই সুখবর বিশেষ করে কার্যকরী হতে চলেছে, ওয়েস্ট বেঙ্গল হেলথ স্কিমের কর্মচারীরা এবং পেনশনভোগীরা।

কারণ, রাজ্য সরকারে তরফে এবার অত্যন্ত কঠিন ‘রিএমবার্সমেন্ট ক্লেম ফর্ম’-এর বদল আনা হচ্ছে রাজ্যে সরকারের তরফে। প্রায় এক দশক ধরে এই কঠিন বিষয় সিস্টেমে বদল আনা হচ্ছে। নবান্নের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে রাজ্যের অর্থ দফতরের তরফে এই নিয়মের বদল আনা হচ্ছে।

তাই অনলাইন পোর্টালের মাধ্যমে এবার আবেদন করা যাবে। যদিও এখন থেকে অফলাইনের পাশাপাশি অনলাইনের মাধ্যমে ফর্ম বদল করা যাবে বলেই সূত্রের খবর। যেহেতু এখনও অবধি, ডব্লুবিএইচএস-এর উপভোক্তা সরকারি কর্মী ও অবসরপ্রাপ্তরা এক লক্ষ টাকা পর্যন্ত ক্যাশলেস চিকিত্সা পরিষেবা পান।

তার জন্য অনেক নিয়ম কানুন মেনে চলতে হয়। এতদিন অবধি সেই নিয়ম অত্যন্ত কঠিন ছিল। তবে এবার দীর্ঘদিন ধরে অবসর প্রাপ্ত কর্মচারীদের দাবিকে মান্যতা দিয়ে সেই ফর্ম পরিবর্তন করার চিন্তা ভাবনা নিয়েছে রাজ্য সরকার।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন