আমেরিকাকে হুঙ্কার ইরানের, বিশ্ব জুড়ে তোলপাড়

এর আগেও আমেরিকা ইরানের ওপরে ড্রোন হামলা করেছিল, আর তার ফলেই সেই বিষয় নিয়ে অনেক ধরনের কথা বার্তা হয়েছে। কিন্তু সেই রেশ কাটতে না কাটতে না কাটতেই আবার রকেট হামলা করে বসলো আমেরিকা। এবার ইরানের ক্ষয়ক্ষতি আগের তুলনায় অনেক বেশী হয়েছে, তার থেকেও বড় কথা হল শীর্ষ ইরানের কমান্ডারের মৃত্যু পর্যন্ত হয়েছে এই হামলায়। এবার যে ইরান চুপ করা বসে থাকবে না, তা অনেক বিশেষজ্ঞরাই বলেছে।

এই বিষয় নিয়ে ইরানের বিদেশ মন্ত্রী জাওয়াদ জারিফ মুখ খুলেছেন, তিনি বলেছেন আমেরিকা একটা কান্ড জ্ঞানহীন কাজ করেছে, আর তার ফল ভোগ করতে হবে ওয়াশিংটনকে। এর দায় তাদের বহন করতে হবে ভবিষ্যতে।

কিন্তু এবার একটি সংবাদ মাধ্যম সূত্রে ট্রাম্পের কথা জানা গেছে, তিনি বলেছেন ইরানের মদত আছে ইরাকে থাকা আমেরিকান দূতাবাসের প্রতি হামলা ও বিক্ষোভের পিছনে। এই নিয়ে সংবাদ মাদ্যম সুত্রে আরও জানা গেছে, ইরানের সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, ইরানের যে সর্বোচ্চ নেতা আছে আয়াতুল্লাহ আলি, সে আমেরিকাকে ছেড়ে কথা বলে নি।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

তিনি তীব্র কটাক্ষ করেছে আমেরিকার প্রতি। তিনি জানান, তার কথা মতোই তেহেরান উপযুক্ত পদক্ষেপ নেবে আর তার সাথে নিরাপত্তা পরিষদ যা বলবে সেই ভাবেই কাজ করবে ইরানের বিদেশ মন্ত্রক।