নতুন বছরে দারুণ সুবিধা নিয়ে হাজির স্টেট ব্যাঙ্ক, কেনাকাটা করতে লাগবে না ক্যাশ

নতুন বছরে দারুণ সুবিধা নিয়ে হাজির স্টেট ব্যাঙ্ক
ছবিঃ সংগৃহীত

এবার স্টেট ব্যাঙ্ক তাদের গ্রাহকদের জন্য দারুণ এক সুবিধা নিয়ে এসেছে, তাদের মতে এই পেমেন্ট মোডে তাদের কোটি কোটি গ্রাহক উপকৃত হতে চলেছে, এখন আর গ্রাহকদের পেমেন্ট করার জন্য, কেনাকাটা করার জন্য কোনো রকমের কার্ড বা ক্যাশ ব্যবহার করতে হবে না।

মানে কিন্তু আবার এটা নয় যে বিনা পয়সায় পাওয়া যাবে সব। এর মানে হচ্ছে আগে যেমন ক্যাশ ও কার্ড সাথে রাখতে হত, এখন আর তা সাথে না রাখলেও হবে। এখন শুধু আপনার মোবাইল্টা সাথে রাখলেই আপনি কেনাকাটা থেকে শুরু করে সব কিছুই করতে পারবেন।

এখন কেবলমাত্র একটি আঙ্গুলের ছাপের দ্বারা আপনার প্রয়োজনীয় কাজ সহজে করতে পারবেন। সম্প্রতি এস বি আই তাদের তরফ থেকে BHIM Aadhaar SBI একটি আপ লঞ্চ করেছে। এর দ্বারা সহজেই করতে পারবেন আপনার দরকারী কাজ।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

কিন্তু শুধু আপ ডাউনলোড করলাম তাহলেই হবে না। এর জন্য প্রথমে যারা তার গ্রাহকদের এই সুবিধা দিতে ইচ্ছুক তাদের এই আপের সাথে রেজিস্টার করতে হবে।সাথে তার ব্যাঙ্কের সব তথ্য ও ব্যবসা সংক্রান্ত সব জমা দিতে হবে সাথে দিতে হবে সেই একাউন্টে পেমেন্টের টাকা জমা। সব হয়ে যাওয়ার পরেই দোকানদারদের এসটিকিউসি সার্টিফায়েড স্ক্যানারের দরকার হবে।

যার দ্বারা ক্রেতারা জিনিসের দাম মেটাতে পারে। কিন্তু শুধু ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমেই টাকা জমা হবে না এটিএমে। তার জন্য আধার নম্বর, মোবাইল নম্বর ও শেষে ব্যাঙ্কের একাউন্ট নম্বর সব দেওয়ার পরেই কাজ পূরণ হবে। হ্যা শেষে সব থেকে ভালো কথা এই আপ ক্রেতাদের জন্য নয়, এটা শুধু ইন্সটল করতে পারবে দোকানদারেরাই।