ধোনির পর এবার সীমান্ত রক্ষার দায়িত্বে আরো এক তারকা ক্রিকেটার

ধোনির পর এবার সীমান্ত রক্ষার দায়িত্বে আরো এক তারকা ক্রিকেটার

মহেন্দ্র সিং ধোনির নতুন ফলোয়ার শ্রীলঙ্কার তারকা অলরাউন্ডার থিসারা পেরেরা। ঠিক কীভাবে অনুসরণ করেছেন ধোনিকে? আসুন জেনে নেওয়া যাক। ক্রিকেটের বাইশ গজে দেশকে রক্ষার দায়িত্ব পুরোদস্তুর পালনের পর সীমান্ত রক্ষার দায়িত্ব পুরোদমে উপভোগ করছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এবার একই পথে হাঁটতে দেখা গেল শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরাকে।

শ্রীলঙ্কার জাতীয় দলের হয়ে ৬টি টেস্টে অংশগ্রহণ করেছিলেন পেরারা। এছাড়াও আন্তর্জাতিক স্তরে ১৬১ টি ওয়ানডে এবং ৭৯টি টি২০-ও খেলেছেন জাতীয় দলের জার্সিতে। তিন ফর্ম্যাটে তাঁর রানসংখ্যা যথাক্রমে ২০৩, ২২১০ এবং ১১৬৯। ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও বেশ ভরসাবান তিনি। তিন ধরনের ক্রিকেটে তাঁর উইকেট সংগ্রহ যথাক্রমে ১১, ১৭১ এবং ৫১টি।

এবার সমগ্র বিশ্বকে তাক লাগিয়ে দিয়ে মেয়র হিসেবে তিনি শ্রীলঙ্কান আর্মিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিলেন। ৩০ বছরের এই বিশ্ববিখ্যাত ক্রিকেটার নিজেই জানিয়েছেন, আর্মি কমান্ডার লেফটনেন্ট জেনারেল শাভেন্দ্র সিলভার অনুরোধ রক্ষা করতেই তিনি এই নতুন দায়িত্বে নিয়োজিত হয়েছেন।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

নিজের টুইট্যার অ্যাকাউন্টের মাধ্যমে পেরারা এই খবর প্রকাশ্যে ঘোষণা করলেন। তিনি লিখেছেন, “আর্মি কম্যান্ডার জেনারেল শাভেন্দ্র সিলভার অনুরোধ গ্রহণ করেছি। ওঁর মতো এক অসাধারণ ব্যক্তির কাছ থেকে প্রস্তাব পাওয়া আমার জীবনের অন্যতম বড় কৃতিত্ব। স্যার, আপনাকে অসংখ্য ধন্যবাদ। ক্রিকেটার হিসেবে আমি সেনাবাহিনীতে অবদান রাখার অবিরাম প্রচেষ্টা চালিয়ে যাব।”