পরিবেশ রক্ষায় নজিরবিহীন সিদ্ধান্ত নিলেন ব্রিটিশ রাজকুমার

পরিবেশ রক্ষায় নজিরবিহীন সিদ্ধান্ত নিলেন ব্রিটিশ রাজকুমার

নিয়মিত দূষণের কারণেই আস্তে আস্তে পৃথিবীর ভারসাম্য নষ্ট হচ্ছে। ক্রমশই পৃথিবী ধ্বংসের দিকে এগোচ্ছে এমনটাই আশঙ্কা করে আসছেন পরিবেশবিদরা। দূষণ বিশ্ব উষ্ণতা নিয়ন্ত্রণ এসবের জেরেই কার্যত অসুস্থ হয়ে পড়েছে গোটা বিশ্ব তাই এ বার পৃথিবী বাঁচাতে এক নজিরবিহীন সিদ্ধান্ত নিলেন ব্রিটিশ রাজকুমার উইলিয়াম ও তাঁর স্ত্রী কেট।

নতুন বছরে বিশ্বকে বাঁচাতে বিশ্ববাসীকে পরিবেশ সচেতনতায় উত্সাহিত করার জন্য পরিবেশের সেবা করলেই বিশ্বের পাঁচ জনকে পুরস্কৃত করার কথা ঘোষণা করেছেন ব্রিটেনের রাজকুমার। যে পাঁচ ব্যক্তি পরিবেশ রক্ষায় নির্বাচিত হবেন তাঁদের অর্থ হোস্ট প্রাইজের অধীনে পুরস্কৃত করা হবে।

পৃথিবী বাঁচাতে যারা নেতৃত্ব দান উদ্ভাবনী এবং সমস্যার সমাধান করতে এগিয়ে আসবেন তাঁদের মধ্যে পরিবেশ রক্ষার স্বার্থে সেরার সেরা কাজ যাঁরা করবেন তাঁদের এই পুরস্কার দেওয়া হবে। আসলে আমাদের পৃথিবী বাঁচাতে যেভাবে পরিবেশবিদেরা নিত্য নতুন উপায় বাতলাচ্ছেন অথচ সেই সমস্ত উপায় কাজে না লাগিয়ে পরিবেশের ধ্বংসের খেলায় মেতে উঠেছি আমরা।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

আর তাই তো বিশ্ব উষ্ণায়ন থেকে পরিবেশ দূষণ সবটাই হয়ে যাচ্ছে। তাই পৃথিবীর অসুস্থতার টের যে ব্রিটিশ রাজ পরিবারের সদস্যরা পেয়েছেন তা এক কথায় নজিরবিহীন বলা যায়।