কোহলিকে নিয়ে মুখ খুললেন রবি শাস্ত্রী

বিরাট কোহলি এখন নিজের নেতৃত্বে একের পর এক ম্যাচ জিতিয়ে চলেছে, আর তার ফলে রবি শাস্ত্রী তার ওপর বেজায় সন্তুষ্ট। তাই তিনি বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন। তিনি আগেও বিরাট কোহলির প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। কিন্তু এখন তিনি আবার তার অধিনায়কত্ব নিয়ে বললেন।

এদিকে সৌরভ গাঙ্গুলি বলেছেন, এই কোহলি ও শাস্ত্রী জুটি কামাল করছে। তাদের এই জুটি দেশকে প্রচুর সাফল্য এনে দিচ্ছে। আর এবার রবি শাস্ত্রীও কোহলির প্রসঙ্গ টেনে বললেন, দিনের পর দিন অধিনায়কত্ব এর দিক থেকে কোহলি উন্নতি করে যাচ্ছে। আর এতে দেশের লাভ।

তবে অনেকের মতে সেরা ক্যাপ্টেন হল মহেন্দ্র সিং ধোনি। কারণ তার অধিনায়কত্ব এর জোড়ে দেশে এসেছে দুটি বিশ্বকাপ, সাথে চ্যাম্পিয়ন্স ট্রফি। তবে পুরোনো সব। প্লেয়ারের চোখে কোহলিই সেরা। কিন্তু রবি শাস্ত্রী তুলনায় যেতে চায় না।

তিনি বলেন, সবার স্টাইল এক নয়। তাই সবারটা গুলিয়ে ফেলতে চাই না। আমি পারফেক্ট ক্যাপ্টেন এখনও দেখি নি। কারণ সবার মধ্যে ভালো দিক ও খারাপ দিক আছে। আর যে তার ভালো দিকের সাহায্যেই বিপক্ষ দলকে চাপের মুখে ফেলতে পারবে, সেই হল আসল অধিনায়ক।

আর তাছাড়া, ভুল থেকে যে শিখতে পারবে, সেই উন্নতির শিখরে নিজেকে প্রতিষ্ঠিত করবে। আর বিরাট এটা খুব ভালো করেই করছে। সে প্রতিনিয়ত শিখছে। আর এই শেখার কারণেই সে আরও নিজের অধিনায়কত্বে সফলতা অর্জন করছে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন