দিদির রাজ্যে আসছেন মোদী, দুজনকেই দেখা যাবে একই মঞ্চে! দেখুন কবে?

ফাইল ছবি

এবার দিদির রাজ্যে আসছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তিনি আগামী ১০ ই জানুয়ারি আসছে কলকাতায়। আর ঠিক তার পরের দিন ১১ জানুয়ারি পোর্ট ট্রাস্টের অনুষ্ঠানে যোগ দিচ্ছেন তিনি। এদিকে প্রজাতন্ত্র দিবস উপলক্ষে যে কুচ কাওয়াজের চর্চা চলছে তার থেকে পশ্চিম বঙ্গের ট্যাবলোকে বাদ দেওয়া হয়েছে। আর এতেই স্পষ্ট বোঝা যাচ্ছে রাজ্যের সাথে কেন্দ্রের সম্পর্ক কি।

দেশে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে যে চারদিকে হিংসাত্মক কার্যকলাপ শুরু হয়েছে, সেই হিসেবে পশ্চিম বঙ্গের অবস্হা খুবই খারাপ। কারণ এখানেও ঠিক একই অবস্হা। পথে পথে নেমেছে মুখ্যমন্ত্রী, এই আইনের বিরোধিতা করার জন্য।

তিনি এই নিয়ে সর্বদা কেন্দ্রকেই নিশানা করেছে। কেন্দ্র কেন ধর্মনিরপেক্ষ কাজ করছে, এটাই তার প্রশ্ন। এটা সংবিধান বিরুদ্ধ। এইসব বলে তোপ দেগেছেন। অবশ্য প্রধানমন্ত্রীর আসার খবর নিয়ে এখনও মুখ খোলেন নি তিনি।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

তবে তিনি পুরুলিয়ার সভা থেকে, বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছেন ও সবাইকে একজোট হওয়ার আহ্বান করেছেন। তিনি আরও বলেছেন, আমাদের এক হয়ে এই অন্যায়ের প্রতি রুখে দাঁড়াতে হবে। কিন্তু যদি বিচার করে দেখা যায় মমতা সর্বদা বিজেপি বিরোধীতা করে গেছে, কিন্তু এখনও ফল সেই হিসেবে পাওয়া যায় নি।

এবার আবার কোমড় বেঁধেছে এমনটাই মনে করছে অনেকে। তবে এই এন আর সি নিয়ে প্রচার করাতে তৃণমূলের লাভ হয়েছে যে অনেকটা সেটাও বিশেষজ্ঞরা মেনে নিচ্ছে। কারণ সেই প্রচারের ফলেই তারা উপনির্বাচনে ভালো ফল করেছে। এবার এই সিএএ নিয়ে আগামী ভোটে কেমন রেজাল্ট করে তার অপেক্ষায় আছে রাজ্যবাসী।