ইরানের সঙ্গে যুদ্ধ নিয়ে মুখ খুললেন ট্রাম্প

নিজের ট্যুইটার অ্যাকাউন্টে ইরানের বিরুদ্ধে হুমকি দেওয়ার মাত্র কয়েক ঘণ্টা পরই আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানান যে তিনি তেহরানের সঙ্গে আপাতত কোনো যুদ্ধে জড়াতে চাইছেন না। তিনি আরো বলেন যে তিনি যুদ্ধে নয় শান্তিতে বিশ্বাসী।

মার আ লাগো তে সুবৃহৎ বলরুম অনুষ্ঠানে নতুন বছরের শুরুর উদযাপনে গিয়ে মিডিয়াকে দেয়া সাক্ষাৎকারে তিনি একথা বলেন বলে জানাল রাশিয়া টুডে সংবাদপত্র। “ইরানের সঙ্গে যুদ্ধ? আমার মনে হয় না এটা ইরাকের পক্ষে ভালো।… আমি শান্তি পছন্দ করি। আমি যুদ্ধের কোনো বাতাবরণ দেখছি না।””

বাগদাদে আমেরিকার দূতাবাসে ইরানের আক্রমনের তীব্র নিন্দা করে তিনি ৩১শে জানুয়ারী সকালেই জানিয়েছিলেন যে যদি একজন আমেরিকানও মারা যায় তাহলে ইসলামী গনতন্ত্রকে তার কঠিন ফল ভোগ করতে হবে।

সিএনএন এর রিপোর্ট অনুযায়ী প্রায় দশ বারোজন বিক্ষোভকারী বাগদাদে আমেরিকা দূতাবাস চত্বরে ঢুকে দরজা জানালা ভেঙে, বিল্ডিংগুলোতে আগুন ধরিয়ে এবং যানবাহন ভেঙে বিক্ষোভ দেখান। এই বিক্ষোভের কারণ ইরান সমর্থিত কাতাইব হেজবুল্লা জঙ্গি সংগঠনের বিরুদ্ধে আমেরিকার পদক্ষেপকে দায়ী করা হচ্ছে। ইরানের আমেরিকার দূতকে সেখান থেকে সরিয়ে নেয়া হয়েছে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন