উদারতা দেখিয়ে বড়সড় ঘোষণা রাজ্য সরকারের, খুশি হবেন আপনিও

রাজ্যের শাসক দলের কাছে এখন আগামী একটা বছর খুব গুরুত্ব পূর্ণ। তার জন্য তারা কোনও রকমের সুযোগই ছাড়তে নারাজ। হয়ত তাদের লোকসভাতে ভরাডুবি হয়েছে, কিন্তু সেখান থেকে এন আর সিকে হাতিয়ার করে আবার উঠে এসেছে। আর তা ফলেই উপনির্বাচনে ফের বিপুল ভোটে জিতেছে।

এখন তারা সামনের লড়াইয়ের জন্য অস্ত্র পেয়ে গিয়েছে। নাগরিকত্ব ও এন আর সি এইসবের ওপর নির্ভর করে তারা প্রচার পর্ব চালিয়ে যাচ্ছে। আর এতে তাদের অনেকটাই সুফল হবে বলে জানিয়েছে বিশেষজ্ঞরা, আর সামনেই পুরোসভা ভোট ও বিধানসভা ভোট। এর জন্য একেবারে কোমড় বেধে নেমেছে তৃনমূল।

এবার রাজ্য সরকার তাদের তরফ থেকে ঘোষণা করেছে যে ৩ কাঠা পর্যন্ত জমির ওপরে বাড়ির জন্য লাগবে না কোনও ধরনের বিল্ডিং প্ল্যান। এমন অনেক দেখা গেছে মানুষ তাদের এই বিল্ডিং প্ল্যানের জন্য সাধের বাড়ি পুরোনই করতে পারে না।কিন্তু এবার আর তেমন হবে না।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

কারণ এখন সরকার সিদ্ধান্ত নিয়েছে যাতে সাধারণ মানুষের আর পুরোসভার দরজায় ঘুরতে না হয়। এতে সাধারণ মানুষ উপকৃত হবেনই। এর সাথে তারা আরও একটা ভালো খবর দিয়েছেন ২০০ স্কোয়ার জমির ওপরে বাড়ি তৈরী করতে গেলেও লাগবে না কোনও বিল্ডিং প্ল্যান।

এদিকে ফিরহাদ হাকিম তার নিজের মোবাইলেই শুনেছে সাধারণ মানুষের অনেক অসুবিধার কথা। আর তার পর থেকেই সেই সবের ওপরে কাজ শুরু করে কলকাতা পুরসভা। এখন অনেকেই মনে করছেন তাতে অনেকটাই ইতিবাচক প্রভাব পড়েছে মানুষ সহ পুরসভার ওপরে।

এর সাথে শাসক দল আরও কাজ করেছে সেটা হল কাজে গতি ও দুর্নীতি রদ করার জন্য এই টেন্ডারিং ব্যবস্থা। এতে স্পষ্ট বোঝা যাচ্ছে আগামী সব ভোটের জন্য শাসক দল একেবারে কোমড় বেধে নেমেছে।