BREAKING: দাবানলের গ্রাসে হাজারো ঘরবাড়ি, শেষে আশ্রয় সমুদ্র সৈকতে

প্রতীক ছবি

হাওয়ার কারণে বাড়িঘর ছেড়ে পালাতে হলো মানুষকে, এমনকি পর্যটকরাও হোটেল ছেড়ে বাইরে বেরিয়ে বাঁচার আশ্রয় খুঁজতে ব্যাস্ত, এই ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়াতে। হটাৎ করে প্রচন্ড বেগে হাওয়া চালু হওয়ায় আগুন ছড়িয়ে পড়ে অস্ট্রেলিয়ার ভিক্টরিয়াতে।

প্রায় 4500 মানুষ ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয় খুঁজতে ব্যাস্ত। প্রচন্ড হাওয়া হওয়ার কারণে ছড়িয়ে পড়ে আগুন, মঙ্গলবার সকালে এই ঘটনায় ইমারজেন্সি সাইরেন বাজানো হয়। বাড়িঘর ছেড়ে সমুদ্র সৈকতে আশ্রয় নিতে বাধ্য হয় স্থানীয়রা।

চারিদিকে কালো ধোঁয়ায় ছেয়ে যায়। প্রশাসন চেষ্টা করলেও ব্যার্থ হয়, এতটাই হাওয়া চলছিল যে আগুন নেভানো অসম্ভব হয়ে দাঁড়ায়। হাওয়ার কারণে বড়বড় গাড়ি উল্টে গিয়েছে বিভিন্ন জায়গায়। জঙ্গলে আগুন লাগায় ও প্রচন্ড বেগে হাওয়া হবার কারণে আগুনের লেলিহান শিখার গ্রাসে চলে যায় ভিক্টরিয়ার একাংশ।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

ইতিমধ্যে এই বছর দাবানলে অস্ট্রেলিয়াতে মোট 10 জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন অনেকেই। জঙ্গলের পর জঙ্গল আগুনের গ্রাসে চলে গিয়েছে। এই মুহূর্তে অস্ট্রেলিয়ার তাপমাত্রা রেকর্ড ছুঁয়েছে। তাপমাত্রা 40 ডিগ্রির আশেপাশে ঘোরাঘুরি করছে।

এর দরুন দাবানলের সৃষ্টি হয়েছে বনাঞ্চলে। এরই মধ্যে তীব্র হাওয়ায় দাবানলের আগুন ছড়িয়ে পড়েছে সর্বত্র।শহর খালি করার নির্দেশ জারি করেছে স্থানীয় প্রশাসন।