‘CAA বিরোধিতা করলেই লাশ গুনতে হবে’, বেফাঁস মন্তব্য দিলীপ ঘোষের

এমনিতেই দেশ জুড়ে নাগরিকত্ব সংশোধনী আইনের যেভাবে বিরোধিতা শুরু হয়েছে তাতে এক প্রকার বিভিন্ন রাজ্যের স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হয়েছে। তাই এ বার নাগরিকত্ব সংশোধনী সমর্থনে বিজেপির তরফ থেকেই বিভিন্ন জায়গায় জনসভা এবং মিছিল করা হচ্ছে পাশাপাশি চলছে অভিনন্দন যাত্রা।

আর সেই সভা মঞ্চ থেকে বারবার বিরোধীদের হুঁশিয়ারি দিচ্ছেন বিজেপি নেতৃত্ব তাই এবার আবারও বিরোধীদের হুমকি দিতে গিয়ে লাগামহীন মন্তব্য করে বসলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার রাজ্য বিজেপির পক্ষ থেকে একটি বিশেষ বৈঠকের আয়োজন করা হয়েছিল আর সেই বৈঠকে বিরোধীদের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়ে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতা করলে সারা দেশে লাশ গুনতে হবে বলেন তিনি।

দিলীপ ঘোষের এই মন্তব্যের জেরে কার্যত আবার নতুন করে সমালোচনার ঝড় শুরু হয়েছে। যদিও এখানেই থেমে থাকেননি রাজ্যসভায় নাগরিকতা সংসদের আইনের বিল পাশের আগে যখন ভোটাভুটি হয়েছিল ঠিক তখন তৃণমূলের আট জন সাংসদ কোথায় ছিলেন? এ বিষয়েও প্রশ্ন তোলেন তিনি।

পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম করে তিনি সকলের মধ্যে বিভেদ সৃষ্টি করেছেন বলে মন্তব্য করেন দিলীপ এবং লোকসভার স্পিকারকে কেন কাগজ ছুঁড়ে মেরে আজ উল্টো কথা বলছেন তা নিয়েও প্রশ্ন তোলেন বিজেপির রাজ্য সভাপতি। অন্যদিকে মুখ্যমন্ত্রীর স্বরূপ তুলে ধরার জন্য বিজেপি সমর্থকদের অনুরোধ জানান তিনি।