আর মাত্র কিছুক্ষণ, বিশেষ নির্দেশিকা SBI-এর, শীঘ্রই জেনে নিন

এবার আর সময় নেই, কারণ আগামীকাল পর্যন্ত থাকছে এই ম্যাগনেটিক স্ট্রাইপ এটিএম কার্ড, আর তার ফলেই সব এস বি আই গ্রাহকদের জানিয়ে দিচ্ছে এস বি আই। এবার থেকে চিপ যুক্ত এটিএম কার্ড দেওয়া হবে গ্রাহকদের।

তার জন্যই যাদের এটি এম কার্ড চিপ যুক্ত নয়, তার আগামীকালের পরেই বন্ধ হয়ে যাবে। এই চিপ যুক্ত এটিএম কার্ড আগের থেকে অনেকটাই সুরক্ষিত। তার জন্য প্রায় সব গ্রাহকদের কাছে এই এটিএম কার্ড পৌঁছে দেওয়া হয়েছে। এবার যারা সেই কার্ড সংগ্রহ করে নি তারা যেন কার্ড সংগ্রহ করে নেয়।

কারণ আর বি আই এর তরফ থেকে জানানো হয়েছে এস বি আই যেনো তাদের তরফ থেকে সব গ্রাহকদের জানিয়ে দেয়, চিপ যুক্ত এটিএম কার্ড এখন বাধ্যতামূলক। আর তার কারণেই এই এটিএম কার্ড এখনও না নিয়ে থাকলে নিকটবর্তী ব্রাঞ্চে গিয়ে তা আপনি সংগ্রহ করুন।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

আপনি আপনার পুরোনো কার্ড দিলেই ব্যাঙ্কের তরফ থেকে নতুন কার্ড দিয়ে দেবে তারা। আর সেটা না করে থাকলে খুব তাড়াতাড়ি সেটা করে ফেলুন। তার না হলে আপনার এটিএম কার্ড মাঝপথেই বন্ধ হয়ে যাবে।

আর বি আই এর তরফ থেকে জানানো হয়েছে, এই ইভিএম চিপ যুক্ত কার্ড খুবই সুরক্ষিত, আর এর জন্য লাগবে না কোনো টাকা, এই কার্ড ব্যবহার করলে গ্রাহকেরা পাবে অনেক সুবিধা যার ফলে টাকা তোলার অনেক সুবিধা গ্রহণ করতে পারবে গ্রাহকেরা।

আর এটিএম কার্ড কিন্তু আপনার বাড়ির ঠিকানাতেই যাবে, তারজন্য একটু চেক করে নিবেন যাতে আপনার পাশ বইয়ের ঠিকানা আপডেট করা থাকে।