মহা সঙ্কটের মুখে এয়ার ইন্ডিয়া, যেকোনো মুহূর্তে বন্ধ হতে পারে পরিষেবা!

এবার এয়ার ইন্ডিয়া বন্ধ হওয়ার দোরগোড়ায়, কারণ আমরা জানি এয়ার ইন্ডিয়াকে বেসরকারীকরণের জন্য কেন্দ্র সিদ্ধান্ত নিয়েছিল, কিন্তু এবার যদি ক্রেতা না পাওয়া যায় তাহলে কি হবে? তাহলে তো তা বন্ধই হয়ে যাবে। তাই এবার এয়ার ইন্ডিয়ার আধিকারীক জানিয়েছে যদি আগামী বছরের জুন মাসের মধ্যে ক্রতে না পাওয়া যায়, তাহলে সত্যি সত্যি বন্ধ হয়ে যাবে এয়ার ইন্ডিয়া।

এখন এয়ার ইন্ডিয়ার ঋণের পরিমাণ ৬০ হাজার কোটি টাকা, এবার এই ঋণ শোধ না করতে পারলে বন্ধ হয়ে যেতে পারে এয়ার ইন্ডিয়া। আসলে কেন্দ্রীয় অর্থমন্ত্রী জানিয়েছেন এই সংস্থার জন্য অনেক লগ্নীকারী পাওয়া গেছে, কিন্তু ভালো দাম একেবারে পাওয়া যাচ্ছে না। তার জন্য এখনও সঠিক সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না।

এদিকে শুধু এখানেই নয়, এদিকে এয়ার ইন্ডিয়ার কর্মীরা তাদের বেতন পর্যন্ত পাচ্ছেন না। এখন নিজেদের ভবিষ্যত নিয়ে কর্মীরা খুবই চিন্তিত, কি হবে তাদের ভবিষ্যৎ? এদিকে এখন তারা এই সবের জন্য সরকারের কাছে চাপ সৃষ্টির জন্য ধর্মঘটের ডাক দেওয়ার সিদ্ধান্তও নিয়েছে।

তবে কাজের কাজ হয় নি। এদিকে আবার ৮০০ পাইলট ইস্তফাও দিয়েছেন, এখন এই এয়ার ইন্ডিয়ার ভবিষ্যত কোন দিকে যায় তা সময় ছাড়া আর কে বলবে?