তার সময়ে কে ছিলেন সেরা ম্যাচ উইনার? জবাব দিলেন সৌরভ গাঙ্গুলী

বিসি সি আই এর প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। তিনি যখন খেলতেন তখন দলে আরও দারুণ দারুণ সব খেলোয়াড় ব্যাটসম্যান তার সঙ্গ দিয়েছে। তাদের নিয়ে সে সর্বদা কথা বলত, এখনও বলে। তার সেই সময় ২২ গজের পার্টনার ছিল সচীন টেন্ডুলকর।

সাথে খেলতেন বীরেন্দ্রো শেহবাগ, রাহুল দ্রাবিড়, ভিভি এস লক্ষণ। এবার তাদের মধ্যে কাকে সৌরভ গাঙ্গুলী ম্যাচ উইনার হিসেবে বেছে নিয়েছে? তা জেনে নেওয়া যাক। কে সব থেকে বড় ম্যাচ উইনার তা নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানায়, সব থেকে ওপেনার হিসেবে আমি শেহবাগকেই সেরা ম্যাচ উইনার হিসেবে স্বীকৃতি দেব।

কারণ দেখা গেলে, চোখে পরবে সব থেকে সেরাটা শেহবাগের কাছ থেকে বের করে নিয়েছেন সৌরভ গাঙ্গুলী, কারণ শেহবাগ মিডিল ওর্ডার থেকে বেশী ওপেনিং ভালো করেছে, সেখানেই তার সফলতার চাবিকাঠি যা খুজে বের করেছে দাদা।

এরপরে দাদা আরও বলে, আমি শেহবাগকে পজিশন নিয়ে বলেছিলাম, তুমি চাপ নিচ্ছ কেনো? কেউ পজিশন নিয়ে জন্মায় না। আমাদের নিজেদের সাথে কোনটা সুইটেবল, কোনটা আমাদের সাথে ঠিক মতো খাপ খাচ্ছে, সেটাকেই আমাদের ধরে চলতে হয়। যে পজিশনে তুমি কম্ফর্টেবল মনে করবে সেটাই হল তোমার সঠিক পজিশন।

তিনি শেষ করেন সুনীল গাভাস্কারের কথা বলে, সুনীল গাভাস্কার হলভারতীয় ক্রিকেট ইতিহাসে সেরা ব্যাটসম্যান, কিন্তু শেহবাগকেও এই তালিকায় পিছনে রাখলে চলবে না, দুজনেই দুই টাইমের খেলোয়াড়, দুজনের খেলার স্টাইল্টাই ছিল একেবারে আলাদা।

একজন হয়ত অফ স্ট্যাম্পের বল ছেড়ে দিতেন, যাতে বলটা পুরোনো হয়ে যায়, আরেকজন নতুন বল মেরেই পালিশ তুলে দিতেন, তাতেও বল পুরোনো হয়ে যেতো।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন