NRC-তে রাষ্ট্রহীন হওয়ার ভয়ে একি করছে মুসলিমেরা!

এখন থেকেই এন আর সির ফর্ম নিয়ে অবগত থাকতে চায় কর্ণাটকের মুসলিমেরা। এন আর সি হয়েছে অসমে সেখানে বাদ পড়েছে ১৯ লক্ষ মানুষের নাম। এদিকে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ জোড় গলায় বলেছে দেশের সব জায়গায় হবে এন আর সি। এর জন্য সবাইকে প্রস্তুত করতে হবে।

বিরোধীদের মতে, এখন আরও একটা চাপের বিষোয় মুসলিমদের জন্য, রাজ্যসভায় পাশ হয়ে গেছে ক্যাব। আর সেখানে মুসলিম বাদে উল্লেখ আছে সব ধর্মের মানুষের নাম। এতে আরও চাপের মধ্যে পরতে চলেছে মুসলিমেরা। তাই জানা গেছে মসজিদ কর্তৃপক্ষ এখন ব্যাঙ্গালুরুতে এন আর সির ফর্ম বিলি করা শুরু করে দিয়েছে।

ওয়াকফ বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে আগের থেকেই এন আর সি ফর্ম বিল করা হবে যাতে সব মুসলিমেরা এই ফর্ম সম্পর্কে অবগত হয়। যাতে তারা এই ফর্ম ফিল আপ করতে পারে। আর সাথে তাদের গুরুত্বপূর্ণ সব তথ্যও গুজিয়ে রাখে। এতে অনেকটাই ঝামেলা মুক্ত হবে তারা। এই নির্দেশ মসজিদ এলাকায় দেওয়া হয়েছে।

এদিকে অসমে যখন এন আর সি হয় ১৯ লক্ষ মানুষের নাম বাদ পড়েছে। আর সেখানে সিংহ ভাগ ছিল হিন্দু। তারা এর পরে অনেক চিন্তায় থাকলেও এবার নাগরিকত্ব বিল পাশ হওয়ার পরেই তারা স্বস্তি পেয়েছে বলে জানা গেছে। এমনকি সবার তাই মত। কিন্তু এখন চিন্তা, একটু হলেও বেড়ে গেলো মুসলিমদের ওপরে এমন্টাই দাবি করছে বিরোধীরা।