অসমে CAB বিক্ষোভে জ্বলছে আগুন, বড় পদক্ষেপ জাপানের প্রধানমন্ত্রী শিনজোর

অসমে CAB বিক্ষোভে জ্বলছে আগুন

লোকসভার পরে রাজ্যসভাতেও পাশ হয়ে গেছে নাগরিকত্ব বিল। এর জন্য এখন অসমে আগুন জ্বলছে। আর তার ফলে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে তার ভারত সফর বাতিল করার পথে। আর এই খবর জানা গেছে জাপানের বিদেশমন্ত্রকের কাছ থেকে।

ভারতের প্রধানমন্ত্রী ও জাপানের প্রধানমন্ত্রী তাদের একত্রে বৈঠক করার কথা ছিল অসমে। কিন্তু এখন অসমের অবস্থা খুবই খারাপ। তাই কেন্দ্রীয় সরকার চাইছে যত তাড়াতাড়ি সম্ভব এই বৈঠকের জায়গা পরিবর্তন করার।

এদিকে শুধু জাপানের প্রধানমন্ত্রী নয় বাংলাদেশের বিদেশ মন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদ্দুজামান ভারত সফরে আসার কথা ছিল, কিন্তু এই অসমের গন্ডগোলের জন্য তারাও রাদের ভারত সফর বাদ দিয়েছেন। তাদের বৃহস্পতিবার বিকেলের মধ্যেই দিল্লিতে আসার কথা ছিল।

এদিকে জাপানের প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে জাপান জানায়, আমরা দুই দেশ চেষ্টা আকরে যাচ্ছি এই সফর যেনো কোনও ভাবেই বাতিল না হয়। এর জন্য গুয়াহাটির জায়গা পরিবর্তন করে অন্যত্র সড়িয়ে ফেলার চিন্তাভাবনা করা হচ্ছে। গুয়াহাটিতেই যে এই বৈঠক হবে তার জন্য জাপানের প্রতিনিধি দল সব ক্ষতিয়ে দেখেছিল কিন্তু, এমন অশান্তি শুরু হওয়ার পরেই তাদের সিদ্ধান্ত তারা পরিবর্তন করেছে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন