এনআরসি বিলের বিরোধিতায় প্রকাশ্যে সমাবেশের আয়োজন করল জেলা তৃণমূল কংগ্রেস

মালদা, ১২ ডিসেম্বর : এনআরসি বিলের বিরোধিতায় প্রকাশ্যে সমাবেশের আয়োজন করল জেলা তৃণমূল কংগ্রেস।
জেলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মৌসম বেনজির নূর এর নেতৃত্বে,বৃহস্পতিবার দুপুরে মালদা জেলা প্রশাসনিক ভবন চত্বরে এনআরসি বিরোধী প্রকাশ্য সমাবেশের আয়োজন করা হয়। সভা মঞ্চে উপস্থিত ছিলেন, পর্যটন মন্ত্রী গৌতম দেব, তৃণমূল কংগ্রেসের জেলা সভানেত্রী মৌসম বেনজির নূর, প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, সাবিত্রী মিত্র, মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌর চন্দ্র মন্ডল, বিধায়ক সমর মুখার্জি, সাবিনা ইয়াসমিন, দিপালী বিশ্বাস, জেলা যুব তৃনমূলের সভাপতি অম্লান ভাদুড়ি সহ অন্যান্য নেতা নেত্রীরা।বৃহস্পতিবার দুপুরে জেলার বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা হাতে দলীয় ঝান্ডা নিয়ে মিছিল করে সমাবেশে যোগদান করেন।মোদি সরকারের বিরোধিতা করে মঞ্চে বক্তব্য রাখেন নেতা নেত্রীরা। বিজেপির কালা কানুন এনআরসি পশ্চিমবঙ্গে হতে না দেওয়ার স্লোগান তুলে বক্তব্য রাখেন নেতা নেত্রীরা।

এনআরসি বিরোধী সভার প্রস্তুতি হিসাবে গত কয়েকদিন ধরে জেলার বিভিন্ন ব্লকে বাইক মিছিলের মাধ্যমে এনআরসি বিরোধী স্লোগান তুলেন তৃণমূল কংগ্রেসের নেতা কর্মীরা।বৃহস্পতিবার মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে প্রধান বক্তা মন্ত্রী গৌতম দেব বলেন, মোদি ও অমিত শাহের জুটি দেশে কালাকানুন তৈরি করছে। এনআরসির বিল পাস করছেন। তিনি বলেন, এই বিলের বিরোধিতা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এরাজ্যে এনআরসি হতে দিবেন না তিনি। মঞ্চ থেকে তিনি সব ধর্মের মানুষকে এনআরসির বিরুদ্ধে গর্জে ওঠার আহ্বান জানান। তিনি বলেন,রাজ্যের প্রতিটি শহর-গ্রাম এমনকি প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষকে এনআরসি নিয়ে সচেতন করতে হবে।তাদের বোঝাতে হবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন এরাজ্যে কোনভাবেই এনআরসি হতে দিবেন না। এনআরসির বিরোধিতা করতে হবে সব ধর্মের মানুষকে। এনআরসির বিরুদ্ধে ঝড় তুলতে হবে রাজ্য জুড়ে সেই শুরুটা মালদা থেকে হোক। এই ধরনের সভা আয়োজন করার জন্য তিনি ধন্যবাদ জানান জেলা নেতৃত্বকে।