সুইডেনের রাজা রানির সঙ্গে দিল্লিতে বৈঠকে মোদী! দ্বিপাক্ষিক বাণিজ্যিক সম্পর্কে জোর

সুইডেনের রাজা রানির সঙ্গে দিল্লিতে বৈঠকে মোদী

এবার দুই দেশের সাথে সম্পর্ক আরও জোড়ালো হল, গত ২৬ বছরের সফরে ভারতে পা রাখলেন সুডেনের রাজা কার্ল গুসাফ ও রানি সিলাভিয়া। জানা গেছে তারা ভারতে এসেছে ৫ দিনের জন্য, এই ৫ দিনের সফরে দুই দেশের প্রধানের সাথে একাধিক বৈঠক সংঘঠিত হবে। সেদিন রাজা রানির সাথে রাবিশ কুমার তার টুইটার হ্যান্ডেলে ছবি পোস্ট করে।

কিন্তু রাজা রানীদের আসতে একটু সমস্যার সম্মুখীন হতে হয়, তাদের পার্সোনাল বিমানে কিছু গোলযোগ থাকায় তারা ভারতের এয়ার ইন্ডিয়ার বিমানে ভারতে আসেন। তাদের অসুবিধা হলেও তারা কিছু কোনও অভিযোগ করেন নি। তারা আরও উলটা ধন্যবাদ জানায় এয়ার ইন্ডিয়াকে।

তারা যখন নয়া দিল্লির বিমানবন্দরে আসে তাদের তখন ফুলের তোড়া দিয়ে স্বাগত জানায় বাবুল সুপ্রিয় ও সুইডেনের ভারপ্রাপ্ত ম্যানেজার সঙ্গীতা সান্যাল। তাদের স্বাগত জানানোর পর তাদের কথা কলি নৃত্যের মাধ্যমে মনোরঞ্জন করা হয়। আর তারা যখন কনভয়ে উঠতে যায় তার আগে তাদের লাগেজ তারা নিজেরাই ক্যারী করে। এই ছবি এয়ার ইন্ডিয়া পোস্ট করেছে তাদের টুইটার হ্যান্ডেলে।

এই ছবির পর অনেকেই তাদের প্রশংসা করেন, অনেকে অনেক মত রাখেন, কেউ বলে তাদের দেখে শেখা উচিৎ, এবার কেউ বলে তারা নিজেদের কাজ নজেরাই করে। তারা বৃষ্টি হলে নিজের ছাতা নিজেই ধরে, দরকার পরলে সাইকেল চালিয়ে অফিসেও যায়। তাহলে এই লাগের ক্যারী করাটা স্বাভাবিক ব্যাপার।