স্নাতক হলে ইন্টারভিউয়ের মাধ্যমে মিলতে পারে ব্যাঙ্কের চাকরি! তাড়াতাড়ি করুন

মাধ্যমিক পাশ করলেই ব্যাঙ্কে চাকরি পাওয়ার সুযোগ

একাধিক বিভাগের শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে আইডিবিআই ব্যাঙ্ক। আবেদন করতে পারেন অনলাইনে। আবেদন করার শেষ তারিখ ১২ ডিসেম্বর। www.idbibank.in ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। আবেদন ফি ৭০০ টাকা, তফসিলি জাতি এবং উপজাতির প্রার্থীদের জন্য ১৫০ টাকা।

এগ্রিকালচার অফিসার পদে শূন্যপদ ৪০ টি। যেকোন কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ৬০ শতাংশ নম্বর পেয়ে কৃষি, উদ্যান পালন, পশু, মৎস্য অথবা দুগ্ধ প্রকল্প বিভাগে স্নাতক হলে এই শূন্যপদে আবেদন করতে পারবেন। নূন্যতম ৪ বছরের কাজের অবিজ্ঞতা বাঞ্চনীয়। বয়স ১ নভেম্বর, ২০১৯ তারিখে ন্যূনতম ২৫ থেকে ৩৫ বছর হতে হবে। বেতন ৩১ হাজার ৭০৫ টাকা থেকে ৪৫ হাজার ৯৫০ টাকা।

ডেপুটি জেনারেল ম্যানেজার-ফ্যাকাল্টি-বিহেভিয়েরাল সায়েন্সে-এ শূন্যপদ ১ টি। মনস্তত্বে পোস্ট গ্র্যাজুয়েট কিংবা হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টে এমবিএ করা থাকলে আবেদন করতে পারবেন। এই বিভাগে ১০ বছরের কাজ করার অবিজ্ঞতা থাকতে হবে। ১ নভেম্বর, ২০১৯ এর মধ্যে বয়স হতে হবে ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে। বেতন ৫০ হাজার ৩০ টাকা থেকে ৫৯ হাজার ১৭০ টাকা।

ম্যানেজার-ফ্রড রিস্ক ম্যানেজমেন্ট-ফ্রড অ্যানালিস্ট (মেকার) পদে শূন্যপদ ১৪ টি। যেকোনো শাখায় ৬০ শতাংশ নম্বর পেলে আবেদন করতে পারবেন। নূন্যতম ৪ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স ১ নভেম্বর, ২০১৯ তারিখে ন্যূনতম ২৫ থেকে ৩৫ বছর হতে হবে। বেতন ৩১ হাজার ৭০৫ টাকা থেকে ৪৫ হাজার ৯৫০ টাকা।

অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার-ফ্রড রিস্ক ম্যানেজমেন্ট-ইনভেস্টিগেটর (চেকার) পদে শূন্যপদ ৫ টি। যেকোনো শাখায় ৬০ শতাংশ নম্বর পেয়ে স্নাতক হলে আবেদন করতে পারবেন। যেকোনো ব্যাঙ্কে কাজ করার নূন্যতম ৪ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স ১ নভেম্বর, ২০১৯ তারিখে ন্যূনতম ২৮ থেকে ৪০ বছর হতে হবে। বেতন ৪২ হাজার ২০ টাকা থেকে ৫১ হাজার ৪৯০ টাকা।

ডেপুটি জেনারেল ম্যানেজার-ট্রানজ্যাকশন মনিটরিং টিম-হেড পদে শূন্যপদ ১ টি। সিএ অথবা এমবি করা থাকলে এই শূন্যপদে আবেদন করতে পারবেন। যেকোনো ব্যাঙ্কে নূন্যতম ১০ বছরের কাজ করার অবিজ্ঞতা থাকলে আবেদন করতে পারবেন। ১ নভেম্বর, ২০১৯ তারিখের মধ্যে বয়স হতে হবে ৩৫ থেকে ৪৫ বছরের মধ্যে। বেতন ৫০ হাজার ৩০ টাকা থেকে ৫৯ হাজার ৪৯০ টাকা।