পোস্ট অফিসে অনেক কম টাকা বিনিয়োগ করেও পেয়ে যাবেন ৪৬ লক্ষ টাকা! বিস্তারিত

পোস্ট অফিসে অনেক কম টাকা বিনিয়োগ করেও পেয়ে যাবেন ৪৬ লক্ষ টাকা

এবার পোস্ট অফিস তাদের তরফ থেকে নতুন এক স্কিম নিয়ে এসেছে। সেই স্কিমের নাম সুকন্যা সমৃদ্ধ একাউন্ট। আমরা আমাদের সন্তান্ দের ভবিষ্যতের জন্য অনেক ভাবি, তার জন্য অনেক জায়গায় আমরা বিনিয়োগ করি। এবার এই বিনিয়োগের ক্ষেত্রে অনেক সুবিধা দিচ্ছে পোস্টঅফিস। তাদের নতুন সব স্কিম গুলোতে টাকা কম বিনিয়োগ করবেন কিন্তু ফেরত পাবেন অনেক টাকা।

পোস্ট অফিসে সুকন্যা সমৃদ্ধি যোজনায় টাকা বিনিয়োগ করলে ফেরত পাবেন অনেক টাকাই। এটা প্রধানত শিশু কন্যাদের ভবিষ্যত সুরক্ষিত করার জন্য। এখানে সুরক্ষিতভাবে টাকা বিনিয়োগ করা যাবে। এই একাউন্ট খোলার জন্য মা বাবার বৈধ হয়াটা জরুরি। ১০ বছরের নিচের শিশুদের নামে এই একাউন্ট বানানো যাবে। এই স্কিমে সর্বনিন্ম ১০০০ টাকা থেকে সর্বোচ্চ ১৫০,০০০ টাকা জমা রাখতে পারবেন।

এখন পোস্ট অফিসের সুদের হার অনেকটা বেড়েছে। এখন সুদের হার ৮.১ %। যদি টাকা বেশী বছরের জন্য রাখেন তাহলে বেশী টাকা ফেরত পাবেন। ১৪ বছরের জন্য টাকা জমাতে হবে সুকন্যা সমৃদ্ধি একাউন্টের জন্য। হিসেবে যদি ১ লক্ষ টাকা বাৎসরিক জমাতে পারেন তাহলে ১৪ লক্ষ, ও ২১ বছরের জন্য রাখলে পাবেন ৪৬ লক্ষ টাকা। কিন্তু কম টাকা রাখলেও পাবেন তুলনামূলকভাবে অনেক বেশী টাকা। ৫০,০০০ টাকা রাখলে ম্যাচিওরিটির পর পাবেন ২৩ লক্ষ টাকা।এর থেকে আপনি দরকারে ৫০ % টাকা তুলতে পারবেন।