কেমন থাকবে ঐতিহাসিক ইডেনের ম্যাচে কোলকাতার আকাশ? জেনে নিন

আজ থেকে শুরু গোলাপী বলের টেস্ট। আর সেই কারণে কোলকাতার আনাচে কানাচে সাজিয়ে ফেলা হয়েছে গোলাপী রঙে। আজ ১ টার থেকে শুরু হয়ে গিয়েছে ভারত বনাম বাংলাদেশের সেই ঐতিহাসিক টেস্ট। বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমেছে।

এই গোলাপী বলের টেস্টকে স্মরণীয় করে তোলার জন্য বিসিসি আয় কোনও খামতি রাখছে না। এদিকে আজ সব বিশেষ গন্যমান্য লোক ইডেনের দিকে। আজ যদি দেখা যায় তাহলে দেখবেন ইডেনে তারার হাট বসেছে। কে নেই সেখানে ক্রিকেটের সব গন্যমান্য লোক শচীন, শেহবাগ, লক্ষন, মেরি কম। সবাই।

বলিউডের তারকারাও বাদ পরেনি সেখানে তারাও আজ সেখানে। আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী খেলা দেখতে আসছে, জানা গেছে মমতা ব্যানার্জী ও শেখ হাসিনা ইডেনের ঘন্টা বাজিয়ে খেলা শুরু করবে। এদিন ইডেনে আগের থেকেই পৌছে গেছে জয় শাহ, সাথে ছিল প্রিন্স অফ কলকাতাও।

তারা বার বার পিচের খবর নিয়েছে, তারা সাথে আবহাওয়ার খবরও নিয়েছে, কেমন থাকবে খেলার সময় আবহাওয়া, কতটা ঠান্ডার প্রভাব পরবে। সন্ধ্যার দিকে কতটা শিশির পরবে, সব খোজ খবর নিয়েছে তারা।

আবহাওয়া দপ্তর সুত্রে জানা যায়, আজ কোনও বৃষ্টির সম্ভবনা নেই। তাপমাত্রা স্বাভাবিকই থাকবে। ঝকঝকে আকাশ, তারা বলেছে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রী আর সর্বনিন্ম থাকবে ১৮ ডিগ্রী সেলসিয়াস। হালকা ঠান্ডা তো বজায় থাকবে এটা তারা জানিয়ে দিয়েছে।

তাহলে তাদের কথায় এবার বোঝাই যাচ্ছে মনোরম পরিবেশের মধ্যেই আজ খেলা হবে, এখন দুই দলের সাপোর্টার তাদের দলের দিকে তাকিয়ে, কারণ গোলাপী বলের এই প্রথম টেস্টে কোন দলের পাল্লা ভারী থাকে, কোন দল এই বলের চ্যালেঞ্জকে উপেক্ষা করে এগিয়ে যেতে পারে, তা সময় বলবে।