১৭ টি পদে প্রচুর কর্মী নিয়োগ রাজ্য সরকারের, চাকরির সুবর্ণ সুযোগ! জানুন খুঁটিনাটি

এবার রাজ্য সরকার কর্মী নিয়োগ করছে, তাই এখন আর দেরি না করে আবেদন করুন। এবার ওয়েস্ট বেঙ্গল স্টেট রুরাল লাইভলিহুড মোট ১৭ টি পদে কর্মী নিয়োগ করতে চলেছে, তার মধ্যে ১০টি পদের সম্পর্কে সমস্ত তথ্য দেওয়া হল। এর বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে আবেদন করাও শুরু হয়ে গেছে, এর আবেদনের শেষ তারিখ ৩১ নভেম্বর।

Data Analyst, Consultant, young Professional, Administrative officer, consultant (marketing), district project manager, block project manager, young professional (gen), block program manager (svep), young professional (farm livelihoods).

Data Analyst: এর জন্য শূন্যপদ ১ টি। যোগ্যতা থাকতে হবে, ৩ বছরের কাজের অভিজ্ঞতা , সাথে কম্পিউটার সায়েন্স, অর্থনীতী,স্ট্যটিস্টিক্স এইসবের মধ্যে কোন একটায় স্নাতক হতে হবে। বাংলা , ইংরেজি জানতে হবে।

young Professional: এর জন্য শূন্যপদ ২ টি। যোগ্যতা লাগবে কম্পিউটারে জ্ঞান লাগবে, সাথে রুরাল ম্যানেজমেন্ট, রুরাল ডেভেলপমেন্ট, স্যোশাল ওয়েলফেয়ার, সাপ্লাই চেন ম্যানেজমেন্ট পোস্ট এম বিএ ডিগ্রী থাকতে হবে।

Consultant: এর জন্য শূন্যপদ ১টি, এর জন্য যোগ্যতা লাগবে মার্কেটিং, রুরাল ম্যানেজমেন্ট, সাপলাই চেন ম্যানেজমেন্ট এম বিএ বা সিএ থাকতে হবে। আর কাজের অভিজ্ঞতা হিসেবে থাকতে হবে ৪ বছর।

Administrative officer: এর জন্য শূন্যপদ আছে ১টি, এর জন্য অবসর কর্মীদের নেওয়া হবে।

consultant ( marketing): এর জন্য শূন্য পদ আছে ১ টি। এর জন্য যোগ্যতা লাগবে ৫ বছরের কাজের অভিজ্ঞতা সাথে মার্কেটিং এ এম বিএ, আর কম্পিউটারে জ্ঞান থাকাটা আবশ্যক।

district project manager: এর জন্য শূন্য পদ আছে ১টি , এর জন্য যোগ্যতা লাগবে এগ্রিকালচার, বিজনেস এডমিনিস্ট্রেশন, ম্যানেজমেন্ট, পোস্ট গ্র্যাজুয়েট এর মধ্যে কোনও একটা কিছু থাকতে হবে। সাথে বাংলা , হিন্দি, ইংরেজি জানতে হবে ও সাথে ৫ বছরের কাজের অভিজ্ঞতা।

block project manager: এর জন্য শূন্য পদ আছে.৫ টি, এর জন্য যোগ্যতা লাগবে রুরাল ডেভেলপমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট, বিজনেস এডমিনিস্ট্রেশন, ম্যানেজমেন্ট এর মধ্যে কোনও একটা। সাথে কম্পিউটারে যোগ্যতা থাকতে হবে।

young professional (gen): এর জন্য শূন্য পদ আছে ২টি, এর জন্য যোগ্যতা লাগবে রুরাল ডেভেলপমেন্ট, রুরাল ম্যানেজমেন্ট , স্যোশাল ওয়েলফেয়ার নিয়ে পোস্ট গ্র্যাজুয়েট। সাথে কৃষিতে ৪ বছরের এসসি ডিগ্রী রাখতে হবে, আর কম্পিউটার বাধ্যতামূলক। সাথে বাংলা, নেপালী, ইংরাজি ভাষা জানতে হবে।