এই পদ্ধতিতে টাকা বিনিয়গ করলেই একাউন্টে টাকা হবে দ্বিগুণ থেকে তিনগুণ

মানুষ টাকা পয়সা বিনিয়োগ করে নিজেদের ভবিষ্যত ঠিক করতে চায়। কিন্তু কোথায় বিনিয়োগ করলে দ্বিগুণ – তিনগূণ টাকা পাওয়া যাবে সেটা কিন্তু কারোর জানা নেই। এই খবর দেবে কে। বিনিয়োগ করতে চাইলে সেটা সম্পর্কে আগে ভালো করে জানা দরকার।

কারণ মানুষ যখন ভালো করে তার সম্পর্কে খোজ খবর নেবে তখনই তো টাকার পরিমাণ দ্বিগুণ থেকে তিঙ্গুণ সহজেই হবে, তাই এই সব করার আগে সব কিছু জেনে নেওয়া আবশ্যক। খুব সহজ পদ্ধতি অবলম্বন করে এই টসাকার পরিমাঙ্কে বাড়ানো সম্ভব।

আমরা অনেকেই জানি না কিসের ওপরে টাকা বিনিয়োগ করে আসলকে দ্বিগুণ করা যেতে পারে। সেটা হল ৭২, মানুষ ৭২ এর ওপরে টাকা বিনিয়োগ করে সেটা কে দ্বিগুণে পরিবর্তন করে। আপনি ধরুন টাকা বিনিয়োগ করেছেন এস বি আই এর কোনও প্রকল্পে কিন্তু সেখান থেকে যদি ৭% হারে সুদ পাওয়া যায় তাহলে, সেটা যদি ৭২ এর অন্তর্ভুক্ত করা যায় তাহলে সেটা গিয়ে দাঁড়াবে এক মোটা অঙ্কে, মানে সেখানে সুদ পাওয়া যাবে ৭২ এর ৭ ভাগ, অর্থাৎ ১০.২৮ টাকা।

তেমনি এর সাথে আরেক ধরনের সুবিধা আছে, যেমন ৭২এ বিনিয়োগ করে টাকা দ্বিগুণ হয় তেমনি ১৪৪ এ বিনিয়োগ করে তিনগুণ হবে। আরস সেখানে বিনিয়োগ করলে ১৪৪ এর ৮ ভাগ টাকা পাওয়া যাবে, অর্থাৎ ১৪.২৫ টাকা।