এবার শীত কেমন পড়বে? জানিয়ে দিল আবহাওয়া দপ্তর

এবার আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়ে দিল, কলকাতা সহ রাজ্য জুড়ে শীত পরতে এখন আর কোনও বাধা নেই।এর আগে আবহাওয়া দপ্তর জানিয়ে ছিল বুলবুলের পরেই রাজ্য জুড়ে পরবে জাকিয়ে শীত। আর এবার তাদের কথা মতোই কাজ হতে চলেছে। এই খবর প্রত্যেক বাঙ্গালীর মুখে হাসি ফোটাবে।

হিসেবে পুজার পর থেকে যেভাবে শীত পরার কথা এবার সেভাবে পরে নি। কারন আবহাওয়া দপ্তর জানিয়ে ছিল বর্ষ যেমন দেরি করে এসেছিল সেই রাস্তা ধরেই এবার শীতও বাংলায় প্রবেশ করবে। আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে, শীত পরতে আর বেশী দেরি নেই। কারণ ডিসেম্বরের ১৫ তারিখ থেকেই জাকিয়ে পরবে শীত রাজ্য জুড়ে।

এখন যেমন সকালে উঠেই কুয়াশা দেখতে পারি কিন্তু বেলা বারতেই রোদের তাপে তা নিশ্চিহ্ন হয়ে যায়, এর ফলে আর্দ্রতা জনিত অস্বস্তিও বেরে যায় অনেক। রাতের দিকে হালকা ঠান্ডা লাগে। কিন্তু এবার আর তেমনটা হবে না। এবার থেকে সকাল হতে রাত সবসময়ই জাকিয়ে পরবে ঠান্ডা। এখন থেকে বাতাসে আর্দ্রতার পরিমাণ কমতে থাকবে, এখন বাতাসে বাড়বে শুষ্কতার পরিমাণ।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

এখন আকাশে মঘের দেখা পাওয়া যাবে না বললেই হয়। এখন আবহাওয়া দপ্তর অপেক্ষা করছে পশ্চিমীঝঞ্ঝার জন্য, আর সেটা হলে শীত আরও তাড়াতাড়ি রাজ্যে প্রবেশ করবে। এর সাথে তারা এই কথাও বলেছে আগামী ৪৮ ঘন্টার মধ্যে উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভবনা। বিশেষ করে ডুয়ার্স সংলগ্ন এলাকায় এই বৃষ্টির প্রভাব বাড়তে পারে।