ভারতের ভয় পেয়ে একি বললেন পাক বিদেশ মন্ত্রী

পাকিস্তানের বিদেশ মন্ত্রী মেহমুদ কুরেশী এবার ভয় পেয়ে এক অবাক করা মন্তব্য করে বসলেন। তিনি বললেন ভারত নাকি এখন যা খুশি তাই করতে পারে। এমন এক মন্তব্য করে আবার তিনি সমালোচনার মুখে পরলেন। এখন পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ। তাই এবার তিনি ভারতের বিরুদ্ধে তোপ দেগেছেন, তিনি বলেছেন ভারতের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ, আর এই জন্য ভারত ফ্ল্যাগশিপ অপারেশন চালাতে পারে।

তিনি এই সব কথা এক সংবাদ মাধ্যমকে জানিয়েছে, তিনি বলেছে ভারতের অর্থনৈতিক অবস্থা এখন খুবই খারাপ, তাই তারা চাপে আছে, আর এই চাপের মধ্যেই তারা ভুল সিদ্ধান্ত নিতে পারে। তারা মিথ্যা অপারেশন চালাতে পারে। আর এই অপারেশন নাকি পাকিস্তানের ওপরেই চালাতে পারে বলে মন্তব্য করেছে তারা। তার এই কথায় স্পষ্ট প্রমাণিত হয় যে, তাদের মাথা থেকে এখনও সার্জিকাল স্ট্রাইকের ভয় দূর হয় নি। আর সেই কথা চিন্তা করেই এই মন্তব্য করেছেন তিনি।

কুরেশি কিন্তু এখানেই থেমে থাকেন নি, তিনি বলেন, মার্কিন কমিশন জানায় ভারতে এখন হিন্দু চরম পন্থিদের সংখ্যা বেড়েই চলেছে। আর এর ফলে ভারতের সংখ্যালঘুরা অনেক চাপের মধ্যে আছে, এখন ভারতের অবস্থা অনেকটাই খারাপ। তাই তারা চাপে পরে এই ভুল সিদ্ধান্ত নিতে পারে বলে জানিয়েছে তিনি। তাই কমিশনকে এই নিয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন তিনি।