ডে নাইট টেস্ট ম্যাচ ঐতিহাসিক বানানোর জন্য ইডেনে থাকছে বিশেষ চমক

এবার প্রথম ভারতের মাটিতে শুরু হতে চলেছে ডে নাইট টেস্ট ম্যাচ। আর সেই টেস্ট ম্যাচকে ঐতিহাসিক বানানোর জন্য বিসিসিয়াই তাদের কোনও ক্ষুত রাখছে না, প্রথম ডে নাইট টেস্ট ম্যাচ বলে কথা, তাও আবার কলকাতার ইডেন গার্ডেনে। তাই যেভাবেই হোক একে স্মরণীয় বানাতেই হবে। এবার বিসি সি আই এর তরফ থেকে অনেক অবাক করা সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সেই ইডেনে উপস্থিত থাকবে শেখ হাসিনা, সাথে আরও অনেক বিশেষ তারকা উপস্থিত থাকবে। জানা গেছে অমিত শাহ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও আমন্ত্রণ করা হয়েছে বি সিসি আই এর তরফ থেকে। এবার তার সাথে আরেক নতুন চমক, এবার খেলা শুরু হওয়ার আগে দুই দলের ক্যাপ্টেনের হাতে গোলাপী বল তুলে দেবে ভারতীয় সেনার প্যারাট্রুপার বাহীনী।

এরপর সিএবির সচীব অভিষেক ডাল্মিয়ার মুখে শোনা গেছে, যেভাবেই হোক ইডেনের টেস্টকে স্মরণীয় কর তুলতেই হবে, তার জন্য বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে। তিনি আরও বলেন খেলা শুরু হওয়ার আগে মমতা ব্যানার্জী ও শেখ হাসিনা ইডেনের বেল বাজিয়ে খেলার সূচনা করবে। আর তারপরেই দুই দলের অধিনায়কের হাতে গোলাপী বল তুলে দেবে ভারতীয় সেনার প্যারাট্রুপার বাহিনী।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

এই গোলাপী বল অনেকের জন্য নতুন অভিজ্ঞতা আবার কারোর জন্য এটা নিয়ে দ্বিতীয় বার। কারন অনেকেই বাংলাদেশের সাথে টি-২০ খেলেনি তখন অনেকেই এই গোলাপী বল দিয়ে প্রায়াক্টিস করার সুযোগ পেয়েছে। যেমন শামি, রাহানে, মায়াঙ্ক, ও পুজারারা। এবার এই দ্বিতীয় ম্যাচ শুরু হওয়ার আগে মাত্র ঠিক ঠাক ২ দিন সময় পাবে দুই দল প্রায়ক্টিসের। তাই এটা সবার কাছেই নতুন এক অভিজ্ঞতা, কিনতি এর মধ্যে কে এগিয়ে থাকে তা কিন্তু সময়ই বলবে।।