Breaking: এক জাতি, এক বেতন দিবস নিয়ে বামেদের সাথে সহমত বিজেপি

এক নতুন ভাবনা, শ্রমজীবীদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার, এবার কেন্দ্রীয় সরকার চায় এক জাতি ও একই বেতন দিবস, এর মাধ্যমে দেশের সমস্ত খেটে খাওয়া মানুষ উপকৃত হবে বলে জানা গেছে। এবার সেই নিয়ম পাশ করতে মরিয়া সরকার, বিজেপির শ্রম মন্ত্রী এই কথা ঘোষণা করেছে। এর ফলে দেশের সমস্ত মানুষ একই দিনে বেতন পাবে, এর ফলে এই বেতন দিবসের ঘোষণা।

কেন্দ্রীয় সরকার চায় দেশের শ্রমজীবীদের পকাঠামো ঠিক করতে। তাদের মজুরি ঠিক করতে চায় সরকার। এই সিদ্ধান্ত বাস্তবায়িত হলে সব খেটে খাওয়া মানুষের জীবন্ধারা পালটে যাবে। এই নিয়ে বিজেপি কিন্তু প্রথম এমন নয়, এর আগে বামদল্গুলো অনেক আন্দোলোন চালিয়েছে। তাদের দাবি ছিল শ্রমিকদের মিনিমাম বেতন হতে হবে ১৮,০০০ টাকা।

শ্রমমন্ত্রী বলেছে ,আর কিছুদিনের মধ্যেই এই আইন বাস্তবায়িত হয়ে যাবে। এই আইন প্রায় সম্পুর্ণ হওয়ার পথেই। এর সাথে কোড, কাজের শর্ত, পেশাগত সুরক্ষা প্রায় সবা হওয়ার দিকেই।কিছুদিন আগেই এইসব নিয়ে লোকসভায় আবেদন পেশ করা হয়, আর এটা হয়ে গেলে সহজেই শ্রম আইন তৈরী হয়ে যাবে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

এই আইনের মধ্যে শ্রমিকদের জন্য সব ইতিবাচক কথাবার্তা বলা আছে, এর মধ্যে শ্রমিকদের নিয়োগপত্র থেকে শুরু করে বাতসরিক হেলথ চেক আপ দিতে হবে সেই কথাও লেখা আছে। শেষে স্রম মন্ত্রী জানায়, মোদী সরকার আসার পর থেকেই অনেক আইন নতুন করে তৈরী করেছে। এর সাথে জটিল ৪৪ টি আইন সহজ করার কথাও জানিয়েছে।