এই মুহূর্তে বড় খবরঃ মুসলিম ভর্তি ১০০ টি বাসে আগুন ধরলো দুষ্কৃতীরা

মুসলিম ভোটার ভর্তি ১০০ টি বাসে আগুন ধরলো দুষ্কৃতীরা
প্রতীক ছবি

শ্রীলঙ্কায় রাষ্ট্রপতি নির্বাচন চলাকালীন ১০০ টি বাসে মুসলিম ভোটারদের ভোটগ্রহণ কেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছিল। ভোটগ্রহণ কেন্দ্রে যাওয়ার সময় একদল দুষ্কৃতী আগুন ধরিয়ে দেয় বাসগুলিতে। শনিবার ঘটনাটি ঘটেছে কলম্বো থেকে ২৪০ কিলোমিটার দূরে উত্তর-পশ্চিম প্রান্তে অবস্থিত তান্তিরিমালোতে। এই ঘটনায় এখনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

পুলিশ তদন্ত শুরু করেছে, তবে এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। এক পুলিশ আধিকারিক জানান, শ্রীলঙ্কার উপকূলবর্তী শহর পুট্টালমে বসবাসকারী মুসলিম ভোটারদের ভোট দিতে যেতে হয় পার্শ্ববর্তী জেলা মানারে, শনিবার সকালে তাদের ১০০ টি বাসে করে ভোটগ্রহণ কেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছিল। হটাৎ করে তান্তিরিমালো এলাকায় টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে দুষ্কৃতীরা।

তারপর পাথর ছুড়তে এবং গুলি ছুড়তে শুরু করে। ভয়ে বাস থেকে নেমে যান সবাই। তারপর বাসে আগুন ধরিয়ে দেওয়া হয়। ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে, ভোটারদের অন্য গাড়িতে করে ভোট কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। কিন্তু এখনও পর্যন্ত হামলাকারীদের গ্রেফতার করা সম্ভব হয়নি।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

জানা গিয়েছে, শ্রীলঙ্কার তামিল অধ্যুষিত জাফনার উত্তর পেনিনসুলা এলাকায় পুলিশ ও সেনার মধ্যে কিছু বিষয় নিয়ে ঝামেলা চলছে। ওর ফলে এই জায়গায় উত্তেজনা তৈরি হয়েছে বলে অনুমান। পুলিশ অভিযোগ করছে,  সেনারা ইচ্ছে করেই বিভিন্ন জায়গায় রাস্তা অবরোধ করছে, যাতে ভোটাররা ভোট দিতে যেতে না পারেন। অনুমান করা হচ্ছে, সেই কারণেই এই ধরনের ঘটনা ঘটেছে।