রাতের আকাশে হঠাৎ আলো, তবে কি এলিয়ান? জানুন আপনিও

রাতের আকাশে হঠাৎ আলোর হদিশ, তবে কি এলিয়ান? জল্পনা তুঙ্গে
প্রতীক ছবি

রাতের আকাশে দেখা মিলল এক জ্বলন্ত আলোর। আর এই নিয়েই এখন জল্পনা তুঙ্গে। এই আলোর হদিশ মিলেছে মিসৌরির আকাশে। এই আলো মিসৌরিরি আকাশে দেখা যায় ১১ নভেম্বর। আর এই আলোর দেখা মিলতেই সবাইকে একে এলিয়েনের স্পেসশিপ কিংবা তার কিছু অংশ বিশেষ বলেই মনে করছে। গভীর রাতে সেখানকার মানুষের চোখে এই উজ্জ্বল আলোর সন্ধান পাওয়া যায়।

এই আলো যখন গভীর রাতেই দেখা যায় তাই একে মানুষ প্রথমে দেখে নি, আই আলোকে প্রথম দেখে বাড়ির সিকিউরিটি ক্যামেরা। এখন যখন এটা মানুষের চোখে পরে তখন সবাই ভাবতে থাকে এলিয়েনের কোনও আগুনের গোলা। এর সাথে অনেক জোরে শব্দও হয়। এখন এই ভিডিও যখন স্যোশাল মিডিয়ায় আসে তখন নিমিষের মধ্যেই ভাইরাল হয়ে যায়।

মিসৌরির অনেক জায়গাতেই এই আগুনের গোলা নিয়ে বিভিন্ন রিপোর্ট জমা পড়েছে। কিন্তু অনেকের অনেক ধরনের মন্তব্য থাকলেও, মানুষের মনে আতঙ্কের সঞ্চার হয়েছে। কিন্তু যদি এটাকে বিজ্ঞানের চোখে দেখা যায় কিংবা তাদের ভাষায় বোঝানো যায় তাহলে , এটা উল্কাপিণ্ড হতে পারে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

নাসার তরফ থেকে জানানো গেছে, এই সময় মানে সেপ্টেম্বর থেকে নভেম্বরের মধ্যে সময়টা পৃথিবী ধুমকেতুর ধংসাবশেষের মধ্য দিয়ে যায়। আর তারফলেই যখন এই সব ধংসাবশেষ পৃথিবীর বায়ুমন্ডল ভেদ করে মাধ্যাকর্ষণের টানে পৃথিবীর দিকে ছুটে আসে, তখন তার গতিবেগ এতো থাকে যে বায়ুর ঘর্ষণে তার মধ্যে আগুন লেগে যায়। আর অনেক সময় জোড়ে শব্দও হয়।