ট্রেনে দাম বাড়ল এই জিনিসের, মধ্যবিত্তের মাথায় হাত

বারবার ট্রেনের খাবারের মান নিয়ে প্রশ্ন উঠেছে। পর্যাপ্ত দাম দিয়েও ভাল খাবার মেলে না শতাব্দী দুরন্ত ও তো দূর পাল্লার হাই প্রোফাইল ট্রেনগুলির বিরুদ্ধে একাধিকবার অভিযোগ উঠেছে তবে এবার রাজধানী শতাব্দী ও দুরন্তের মতো দূরপাল্লার ট্রেনগুলিতে চা ও খাবারের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিল রেল বোর্ড।

যদিও প্রথমে টিকিটের দামের সঙ্গে খাবারের দাম ধরা হত কিন্তু বর্তমানে ওই ঠিক করে দেওয়া হয়েছে তাই অনেক যাত্রী টিকিটের দামের সঙ্গে খাবারের দাম দেন অনেকে আবার ট্রেনের মধ্যেই খাবারের দাম দেন তবে যেভাবেই দাম দিয়ে থাকুন না কেন আগামী বছর থেকে চা সহ খাবারগুলির দাম বর্ধিত করা হবে বলে রেল বোর্ড সূত্রের খবর।

জানা গিয়েছে, ওই দূরপাল্লার ট্রেনগুলির প্রথম শ্রেণির এসি ও এক্সিকিউটিভ ক্লাসে ভ্রমণকারীদের জন্য চায়ের দাম বেড়ে হচ্ছে পঁয়ত্রিশ টাকা, লাঞ্চ ব্রেকফাস্ট ডিনারের দামও বাড়ছে তবে সেকেন্ড ক্লাস এসি থার্ড ক্লাস এসি এবং চেয়ার কার ক্ষেত্রেও খাবারের দাম বাড়ানো হচ্ছে বলে খবর।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

তবে একদিকে খাবারের মান নিয়ে অনেক অভিযোগ রয়েছে তার পরে খাবারের দাম বৃদ্ধি। প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই রীতিমতো ক্ষুব্ধ যাত্রীরা তবে টেলি পরিষেবা উন্নত দিকে যেমন নজর রাখা হচ্ছে ঠিক তেমনই খাবার দাবারের দিকে নজর রাখা হবে বলে জানানো হয়েছে রেল কর্তৃপক্ষের তরফে।